Home Pasmisali ৩ কোটি টাকার রাস্তা, টিকলো না ৩ দিন

৩ কোটি টাকার রাস্তা, টিকলো না ৩ দিন

153
0
সংগ্রহীত ছবি

চাঁদপুরের কচুয়া উপজেলায় চার কিলোমিটারের রাস্তা বানানোর তিন দিনের মাথায় বিটুমিন দিয়ে করা কারপেটিং করার পর এ চিত্র দেখা যায়। মঙ্গলবার (১৪মে) রাস্তাটি নির্মাণ করা হয় আর বৃহস্পতিবার সকালে গ্রামবাসী বিষয়টি লক্ষ্য করেন, পিচ দিয়ে ঢালাই রাস্তা কারপেটের মত উঠে যাচ্ছে।

স্থানীয় লোকজনের কাছে থেকে জানা গেছে, ৩ কোটি টাকা বরাদ্দ হওয়া কচুয়া-কাশিমপুর সড়কের মনপুরা গ্রামের ভেতরে চার কিলোমিটার রাস্তা পাকা করার টেন্ডার হয় ২০১৫ সালে। ঐ বছর কাজ শুরু করা হলেও দু’বছর ফেলে রাখার পর আবারো ২০১৯ কাজ শুরু করে শেষ করা হয় কিছুদিন আগে।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, নানা অনিয়ম ও নিম্নমানের উপকরণ দিয়ে কাজ করা হয় কাজের শুরু করেও দুই বছর নির্মাণ কাজ বন্ধ রাখায় রাস্তা দিয়ে চলাচলকারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়েছিলো।

বিষয়টি নিয়ে এলাকাবাসীদের মধ্যে একজন বলেন, নিম্নমানের সব ইট, বালু, পাথর দিয়ে রাস্তাটি নির্মাণ করা হয় এবং রাস্তার দু’পাশের রেলিং এর জন্য ভালো মানের ইট ব্যবহার না করে ব্যবহার করা হয় পিকেট যা মাটি দিয়ে কোনমতে দাঁড় করিয়ে দেয়া হয়েছিলো। লোকটি আরও জানান, ঢালাই দেওয়ার আগে রাস্তা পাকা করায় বিটুমিন না দিয়েই পিচ ঢালাই দেয়া হয়।

কাজটির ঠিকাদার ও স্থানীয় আওয়ামী লীগ নেতা অভিযোগটি অস্বীকার করে করে বলেন, এলাকার লোকজন হাত দিয়ে জোর পিচ ঢালাই উঠিয়ে ফেলেছে।

উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির বলেন, অভিযোগ পেয়ে এক কিলোমিটার এলাকা ঘুরে দেখার পরে কাজ নিম্নমানের হওয়ায় পুণরায় এ কাজ করার জন্য উপজেলা প্রকৌশলীকে নির্দেশ দেওয়া হয়েছে।

এছাড়াও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাজ নিম্নমানের হওয়ায় রাস্তার কাজ ঠিকমতো করার ও বিল বন্ধ করার ঘোষণা দিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here