web analytics
Sports

১ কোটি রুপি ক্ষতির সম্মুখীন হতে পারেন আমির-মালিকরা

আবুধাবিতে ১৫ নভেম্বর থেকে শুরু হচ্ছে টি১০ লিগ। এই টুর্নামেন্টে খেলার কথা রয়েছে পাকিস্তানের পেসার মোহাম্মদ আমির ও শোয়েব মালিকের। তবে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) তাঁদের খেলার অনাপত্তি পত্র (এনওসি) প্রত্যাহার করে নেওয়ায় টুর্নামেন্টটিতে খেলা নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হয়েছে আমিরদের এবং দেশটির সংবাদমাধ্যম জানিয়েছে যে, খেলতে না পারলে প্রায় ১ কোটি রুপির মতো অর্থ হারাতে হবে আমির-মালিকদের।

জাতীয় দল থেকে অবসর নেওয়া শহীদ আফ্রিদি ও ইমরান নাজিরদের খেলার অনাপত্তিপত্র দিয়েছে পিসিবি। বোর্ডের অফিশিয়াল সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, কেন্দ্রীয় এবং ঘরোয়া চুক্তিবদ্ধ খেলোয়াড়রা এ টুর্নামেন্টে খেলতে পারবেন না। আমির-মালিক ছাড়াও ৬০ বলের এ টুর্নামেন্টে পাকিস্তান থেকে খেলার কথা রয়েছে মোহাম্মদ হাফিজ, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজদের। তবে তাঁরা খেলতে না পারলে একই পরিমাণ অর্থ আয়ের সুযোগ হারাতে হবে।

সংবাদমাধ্যম স্পোর্টসস্টারকে পিসিবি অফিশিয়াল বলেন যে, ‘কেন্দ্রীয় ও ঘরোয়াভাবে চুক্তিবদ্ধ ক্রিকেটারদের অনাপত্তিপত্র প্রত্যাহার করা হয়েছে।’ পিসিবির বিবৃতিতে বলা হয়, ‘খেলোয়াড়দের শ্রমের সুষম ব্যবস্থাপনা ও কায়েদে আজম ট্রফিতে খেলা নিশ্চিত করতে পিসিবি শর্তসাপেক্ষে টি১০ টুর্নামেন্টে খেলোয়াড়দের অংশ নেওয়ার অনাপত্তিপত্র প্রত্যাহার করে নিয়েছে। তবে ’ ১১ নভেম্বর শুরু হবে পাকিস্তানে প্রথম শ্রেণির টুর্নামেন্ট কায়েদে আজম ট্রফি।

টি১০ লিগে খেলোয়াড়দের অনাপত্তিপত্র তুলে নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড এবং এতে আর্থিকভাবে প্রায় ১ কোটি রুপি ক্ষতির সম্মুখীন হতে পারেন মোহাম্মদ আমির ও শোয়েব মালিকরা

খেলোয়াড়দের সংশ্লিষ্ট সূত্র সংবাদমাধ্যমকে জানিয়েছেন, পিসিবি এভাবে অনাপত্তিপত্র তুলে নেবে তা আশা করেনি খেলোয়াড়েরা। ‘আয়োজকেরা এখন ঝামেলায় পড়েছেন এবং পিসিবি আবারও অনাপত্তিপত্র না দিলে তারা আর্থিকভাবে প্রচুর লোকসানের মুখ দেখবেন’—সংবাদমাধ্যমকে জানিয়েছেন সেই সূত্র। তবে গত বছর টি১০ লিগে পাকিস্তানের খেলোয়াড়দের অংশ নেওয়ার পথ সুগম করতে পিসিবিকে ৬ লাখ ডলার দিয়েছিলেন আয়োজকেরা। এবার আরও বেশি টাকা চাওয়া হয়েছে’—সূত্র মারফত জানিয়েছে সংবাদমাধ্যম।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close