Home Lifestyle স্ত্রীর মধ্যে কোন কোন গুণ খোঁজেন পুরুষেরা !

স্ত্রীর মধ্যে কোন কোন গুণ খোঁজেন পুরুষেরা !

118
0
ছবি সংগৃহীত

এমন একটি ধারণা প্রচলিত আছে সমাজে-তারুণ্যে প্রেম করার জন্য অধিকাংশ পুরুষই নারীদের মধ্যে খোঁজেন সৌন্দর্য। অথচ জীবনসঙ্গীর প্রশ্ন এলে নারীর কোন গুণগুলো পুরুষদের পছন্দ? ভিন্ন ভিন্ন দেশের পুরুষের মধ্যে সমীক্ষা চালিয়ে সম্প্রতি প্রকাশ করা হয়েছে একটি গবেষণার ফল। সমীক্ষায় দেখা গেছে সৌন্দর্য নয়, যখন বিসয়টা আসে জীবনসঙ্গিনীর,তখন নারীদের সহজাত গুণগুলোকেই খোঁজে হবু স্বামীরা।

নিজের স্ত্রী করার ক্ষেত্রে নারীদের ভেতরে বেশ কিছু বৈশিষ্ট্য খুঁজে বেড়ান পুরুষেরা।নারী সমাজের সামনে নানা রকম মুখোশ পরে থাকলে দিনশেষে পরিবারে নিজেদের সত্যিকারের রূপেই ফেরে সে।আর এ জন্যই  মেকী হাসি,কড়া মেইক-আপ আর দেখনদারি মনোভাবের নারীর তুলনায় পুরুষের প্রয়োজন এমন কাউকে যার সঙ্গে ঘুমাতে যাওয়ার আগে মন খুলে গল্প করা যায়।

প্রসঙ্গটা যখন আসে বিয়েরত খন একটি পুরুষ বাইরের চাকচিক্যের বদলে সত্যিকারের ভালো মনের নারীকেই খোঁজে । দামী পোশাক কিংবা গয়নার আধিক্য নয় বরং একটুতেই খুশি হওয়া,সঙ্গীর সঙ্গে সকালে হাঁটতে যাওয়া বা রাতের রান্নাটা একত্রে করা- এসবেই যারা খুশি হয় বেশি, তাদের দিকেই পুরুষ আকর্ষিত হয় বেশি। পোশাক পরিচ্ছদের বিপরীতে ছোট ছোট স্মৃতিতে ভরে তুলতে যারা জানে, শেষ পর্যন্ত তারাই হয় সুখি।

প্রাচীন কালের অবলা নারীর ধারণা ধারণা ছিল আত্মবিশ্বাসী পুরুষই চালাবে সংসার,বিয়ের পর তাই সব কিছুর জন্য নির্ভর করতে হবে স্বামীর উপরেই।জীবনসঙ্গী হিসেবে তাদেরকেই পছন্দ পুরুষদের যারা পুরুষের সাহায্য ছাড়াই যারা নিজেদের জীবন গড়ে তুলতে পারেন। একসময়ের ধারণা ছিলো রূপই পুরুষের কাছে সবচেয়ে আকর্ষণীয় বিষয় । কিন্তু বর্তমানে রূপ নয় নারীদের বুদ্ধি আসল বিষয়।

আধুনিক পুরুষেরা রূপের পাশাপাশি গুণের দিকেও নজর রাখেন। বিভিন্ন বিষয়ে খোঁজ খবর রাখা, সমাজ সম্পর্কে সচেতন সৃজনশীল নারীদেরকেই স্ত্রী হিসেবে পেতে চায় পুরুষ।বিছানায় এখন পুরুষ যেমন সক্রিয়, তেমনি সে চায়, তার সঙ্গিনীর কাছ থেকেও একইরকম সাড়া পেতে। যেসব নারী এই বিষয়গুলো নিয়ে লজ্জায় না ভুগে সমান ও সক্রিয় আকর্ষণ দেখায় তাদেরকেই স্ত্রী হিসেবে বেশি পছন্দ করে পুরুষেরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here