Home Sports সোনালি গোল বলের সংখ্যাটা কি এবার হাফডজন করতে পারবেন মেসি?

সোনালি গোল বলের সংখ্যাটা কি এবার হাফডজন করতে পারবেন মেসি?

1036
0
ছবি সংগৃহীত

বর্তমানে ফুটবল বিশ্বের দুই উজ্জ্বল নক্ষত্র হচ্ছে লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো।তাদের দুজনেরই ব্যালন ডি’অরের সংখ্যা সমান।তবে রোনালদোর স্বদেশি কোচ হোসে মরিনহো মনে করেন,আবারও মেসি পেরিয়ে যেতে চলেছেন রোনালদোকে।ষষ্ঠ ব্যালন ডি’অর আর লিওনেল মেসির মধ্যে এবার ক্রিস্টিয়ানো রোনালদো বাধা হয়ে দাঁড়াতে পারবেন না বলে তিনি মনে করেন।

সর্বশেষ বার স্প্যানিশ লিগ ও কাপ জিতলেও ব্যালন ডি’অরে পঞ্চম হয়েছিলেন মেসি।যদিও গত বিশ্বকাপটা দুঃস্বপ্নের মতো কেটেছে লিওনেল মেসির।চ্যাম্পিয়নস লিগেও ভালো করেননি মোটেও।সুতরাং গতবার তাঁর পঞ্চম হওয়া চমক হলেও কারণটা বোঝা যাচ্ছিল।

এই বছর ৩১ বছর বয়সে এসেও দুর্ধর্ষ ফর্মে বার্সেলোনার আর্জেন্টাইন ফরোয়ার্ড।লা লিগায় ৪২ ম্যাচে ৪৫ গোল,স্প্যানিশ লিগ ও চ্যাম্পিয়নস লিগে সর্বোচ্চ গোলদাতা,বার্সেলোনাও নিজেদের ইতিহাসে তৃতীয় ত্রিমুকুটের দিকে এগোচ্ছে।অন্যদিকে ব্যালন ডি’অর মঞ্চে মেসির প্রতিদ্বন্দ্বীরা এবার আড়ালে।শেষ মুহূর্তে চমকে দেওয়া কিছু না ঘটলে এবার তাঁর হাতেই পুরস্কারটা যাচ্ছে,সাধারণ্যে অনুমান এমনই।

লিওনেল মেসির পাওয়ার কারণ হিসেবে বলা যায় ক্রিস্টিয়ানো রোনালদো গত তিন মৌসুমের অতিমানবীয় পারফরম্যান্স ধরে রাখতে পারলেন না ।নতুন ক্লাবে গিয়ে রোনালদোও একটু ম্রিয়মাণ।চ্যাম্পিয়নস লিগে বাদ পড়েছেন কোয়ার্টার ফাইনালে। মেসি-রোনালদোর ১০ বছরের ‘দ্বৈতাধিপত্য’ভেঙে গত মৌসুমে যিনি ফিফা বর্ষসেরা ও ব্যালন ডি’অর জিতেছিলেন,সেই লুকা মদরিচও এইবার একটু পিছিয়ে আছেন।

অন্যদের মধ্যে নেইমার চোট নিয়ে মাঠের বাইরে,কিলিয়ান এমবাপ্পে গোল পেয়েছেন,কিন্তু সংখ্যায় মেসির চেয়ে অনেক পিছিয়ে।লিভারপুল লিগ ও চ্যাম্পিয়নস লিগ জিতলে ভার্জিল ফন ডাইক,সাদিও মানের নাম হয়তো আলোচনায় আসবে। রাহিম স্টার্লিংয়ের নাম কতটা আসবে সেটা আলোচনার বিষয়।

হয়তো সেই কারণেই মরিনহোও মেসি ছাড়া আর কাউকে দেখছেন না।রুশ চ্যানেল রাশিয়া টুডেতে পর্তুগিজ কোচের কথা, ‘মেসির অবিশ্বাস্য একটা মৌসুম কাটছে। জুভেন্টাস ও ক্রিস্টিয়ানো রোনালদো (চ্যাম্পিয়নস লিগের)লড়াই থেকে ছিটকে যাওয়ায় ও জানে ব্যালন ডি’অর ওর অপেক্ষায় আছে।

এখন দেখার বিষয় এই বিখ্যাত কোচ এর এই মন্তব্য কতটা সত্যি হয় ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here