Home Sports সেমি ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছেন টাইগাররা

সেমি ফাইনালের আশা বাঁচিয়ে রেখেছেন টাইগাররা

87
0
সংগ্রহীত ছবি

সবচেয়ে বড় স্বপ্ন নিয়ে বিশ্বকাপ খেলতে ইংল্যান্ড পাড়ি দিয়েছিলেন টাইগার যোদ্ধারা। প্রথম ম্যাচ জিতে সেই স্বপ্ন যেন বাস্তবে রূপ নিতে যাচ্ছিল কিন্তু মাঝ পথে হঠাৎই স্বপ্নটা ফিকে হতে শুরু করেছিল টাইগারদের। সেমি ফাইনালের সেই স্বপ্ন আবারও বাস্তবে রূপ দিতে টনন্টনে এক ধাপ এগিয়ে গেল তাঁরা।

সাউথ আফ্রিকার বিপক্ষে দুর্দান্ত জয়ে যাত্রা শুরু করা টাইগার যোদ্ধারা সেমি ফাইনালের আশা বাঁচিয়ে রাখলো। সোমবার টনটনে ক্যারিবীয়দের বিপক্ষে দুর্দান্ত এক জয়ের পর আবারও বিশ্বমঞ্চে লাল-সবুজ পতাকা তুলে ধরলেন সাকিবরা। এদিন ক্যারিবীয়দের বিপক্ষে ৭ উইকেটের জয় নিয়ে মাঠ ছেড়েছেন টাইগার বাহিনী।

জেসন হোল্ডারদের দেয়া ৩২২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে তামিম-সৌম্য শুভ সূচনা করলেও সৌম্য সরকারের থলেতে জমে ২৯, তামিমের ব্যাট থেকে আসে ৪৮। তবে মুশফিকুর রহিম করেছেন ১ রান কিন্তু রহিমের আউটের পর জ্বলে উঠেন সাকিব আল হাসান। ৯৯ বলে ১২৪ রান করে অপরাজিত থাকেন বিশ্বসেরা সাকিব। কোন ছয় না থাকলেও ১৬ চারে সাজানো ছিল সাকিবের ইনিংসটা।

সাকিবের দিনে উজ্জ্বল ছিলেন লিটন দাস। সাকিবের সঙ্গে দুর্দান্ত এক পার্টনারশীপ গড়ে তোলেন তিনি। ম্যাচের ৩৭ ওভারে পরপর তিন ছক্কা হাঁকিয়ে গ্যালারি মাতান এই হার্ড হিটার ব্যাটসম্যান। ৪ ছক্কায় এবং ৮ চারে ৯৪ রানে ঝোলা ভর্তি করেন শেষ অবদি।

২০১৯ বিশ্বকাপের ২৩তম ম্যাচে টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে বোলিং এর সিদ্ধান্ত নেন মাশরাফি এবং ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩২১ রান সংগ্রহ করে উইন্ডিজ।

জবাবে ব্যাট করতে নেমে ৪১.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে ৩২২ রান করে বাংলাদেশ টিম।

ক্যারিবিয়ানদের বিপক্ষে জিতে সেমির আশা জিয়ে রাখলো ম্যাশ বাহিনী। এর আগে ২০১৫ বিশ্বকাপে স্কটল্যান্ডের দেয়া ৩১৯ রানের লক্ষ্য ৬ উইকেট হাতে রেখে জিতেছিল বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here