Home Sports সেমিফাইনালের হিসাবটা বেশ কঠিন হয়ে গেল বাংলাদেশের!

সেমিফাইনালের হিসাবটা বেশ কঠিন হয়ে গেল বাংলাদেশের!

82
0
ছবি সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেট সমর্থকরা শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচটির জন্য অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন । বাংলাদেশ সামাজিক পরিসংখ্যানের বিচারে সব জায়গাতেই এগিয়ে, সুতরাং পূর্ণ ২ পয়েন্ট পাওয়ার সম্ভাবনা বাংলাদেশের ছিল ।

অথচ বৃষ্টি সে আশা পূরণ হতে দিল না। আগে থেকেই বৃষ্টি ছিল ব্রিস্টলে । প্রথম দিকে গুঁড়ি গুঁড়ি হলেও পরবর্তীতে শিলাবৃষ্টি ধারণ করে।আম্পায়াররা দুই দফা মাঠ পরিদর্শন করেও ইতিবাচক সিদ্ধান্ত জানাতে পারেননি। কোন উপায় না পেয়ে শেষ পর্যন্ত ঘোষণা এলো- ম্যাচ পরিত্যক্ত।ম্যাচটি পরিত্যক্ত হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করতে হলো দুই দলকে।বাংলাদেশ-শ্রীলঙ্কা দুই দলই পেয়েছে ১ পয়েন্ট করে।

এর ফলে লঙ্কানদের চেয়ে বাংলাদেশ বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে বলা যায়। খেলা হলে টাইগাররা জিততই,এমনটা হয়তো নিশ্চিত ছিল না। অন্যদিকে ম্যাচটা পরিত্যক্ত হওয়ায় সেমিফাইনালে যাওয়ার পথটা অনেকটাই সংকীর্ণ হয়ে গেল।বাংলাদেশ দল এই ম্যাচে পূর্ণ ২ পয়েন্ট ধরেই শক্তিমত্তায় এগিয়ে থাকা দলগুলোর বিপক্ষে দু-একটি জয়ের আশা করছিল। মাশরাফি বাহিনী সেখানে একটি পয়েন্ট হারিয়ে এখন কিছুটা বিপদে পড়ে গেল ।

বাংলাদেশ দল তাদের ৪ ম্যাচে ১ জয়,২ হার আর একটি পরিত্যক্ত ম্যাচের পয়েন্ট নিয়ে এখন ৩ পয়েন্ট নিয়ে সাত নম্বরে অবস্থান করছে।টাইগারদের ম্যাচ বাকি ওয়েস্ট ইন্ডিজ, অস্ট্রেলিয়া, আফগানিস্তান, ভারত আর পাকিস্তানের বিপক্ষে। শীর্ষ ৪টি দলের মধ্যে থাকতে হলে এই পাঁচ দলের বিপক্ষে কমপক্ষে চারটি জয় পেতে হবে। আসলে হিসাবটা একটু অন্যরকম হয়ে গেল বাংলাদেশের জন্য।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here