Home Education সরকার সকল পাবলিক পরীক্ষার ফি দেবে : শিক্ষামন্ত্রী

সরকার সকল পাবলিক পরীক্ষার ফি দেবে : শিক্ষামন্ত্রী

160
0
শিক্ষামন্ত্রী দীপু মণি ।ছবি সংগৃহীত

সরকার ৬ষ্ঠ থেকে উচ্চ মাধ্যমিক পর্যন্ত সব শিক্ষার্থীর পাবলিক পরীক্ষার ফি,টিউশন ফি,বই কেনা ও উপবৃত্তি দেবে । আওয়ামী লীগ সরকার এ লক্ষ্যে ১ লাখ ৩৭ হাজার কোটি টাকার প্রকল্প চালু করেছে । শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি পাঁচ বছর মেয়াদী এসইডিপি প্রকল্পটি বাস্তবায়নে শিক্ষা কর্মকর্তা,প্রধান শিক্ষক,অধ্যক্ষসহ সবার সহযোগিতা চাইলেন ।

রাজধানীর আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে অনুষ্ঠিত এসইডিপির এক কর্মশালায় বৃহস্পতিবার  প্রধান অতিথির বক্তৃতাকালে মন্ত্রী এ আহ্বান জানান । মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সচিব সোহরাব হোসাইনসহ মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তা এবং উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা কর্মশালায় উপস্থিত ছিলেন ।

নির্বাচনী ইশতেহারে মানসম্মত শিক্ষার বিষয়টি ছিল জানিয়ে তিনি আরো বলেন, মানসম্মত শিক্ষা নিশ্চিত করতে এই প্রকল্পের মাধ্যমে ৬ষ্ঠ থেকে ১২শ শ্রেণির সব শিক্ষার্থীর টিউশন ফি দেয়া হবে । এছাড়াও পাবলিক পরীক্ষার ফি প্রদান, বই কেনা, উপবৃত্তি ও টিউশন ফি এবং স্টকহোল্ডারদের প্রশিক্ষণ ও ওরিয়েন্টশন প্রদান করা হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর প্রকল্পের প্রধান বাস্তবায়নকারী সংস্থা । এর বাইরে আরো ১৩টি  সংস্থা সহ-বাস্তবায়নকারী হিসেবে কাজ করবে ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here