Home international সন্তানদেরকে নির্যাতনের দায়ে মা-বাবার যাবজ্জীবন কারাদণ্ড

সন্তানদেরকে নির্যাতনের দায়ে মা-বাবার যাবজ্জীবন কারাদণ্ড

762
0
সংগ্রহীত ছবি

সন্তানদের নির্যাতনের দায়ে অভিযুক্ত লুইস ও ডেভিড টার্পিন দম্পতির কয়েক সন্তান শুক্রবার প্রথমবারের মতো আদালতে কথা বলেছেন। এদিনই ক্যালিফোর্নিয়ার এই দম্পতির বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ডের রায় দেয় রিভার সাইডের আদালত।

এ বছর ফেব্রুয়ারি মাসে নিজেদের দোষ স্বীকার করে নিয়েছিলেন তারা।

আদালতে প্রথমবারের মতো সন্তানদের মুখোমুখি হয়েছেন ক্যালিফোর্নিয়ার লুইস ও ডেভিড টার্পিন। সন্তানদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতেন বলে ওই দম্পতির বিরুদ্ধে উঠেছে।

ক্যামেরায় ভুক্তভোগী ওই সন্তানদের চেহারা দেখা না গেলেও তাদের কণ্ঠে ভয়াবহ স্মৃতির ছাপ স্পষ্ট ফুটে ওঠে। দুই বছর বয়স থেকে শুরু করে ঊনত্রিশ বছর বয়সী ১৩ সন্তানকে ক্যালিফোর্নিয়ার একটি বাড়িতে বছরের পর বছর আটকে রেখে নানা উপায়ে অত্যাচার করেছেন লুইস ও ডেভিড। অধিকাংশ সময় শিকল দিয়ে বেঁধে রাখা হতো তাদের। এমনকি নিয়মিত খাবারও খাওয়ানো হতো না।

২০১৮ এর জানুয়ারি মাসে ‘হাউস অফ হরর’ হিসেবে চিহ্নিত বাড়িটি থেকে ১৭ বছর বয়সী এক সন্তান পালিয়ে যেয়ে ৯১১ এ ফোন করলে পদক্ষেপ নেয় আইনশৃঙ্খলা বাহিনী।

এরপর ওই দম্পতিকে পুলিশি হেফাজতে রাখা হয়। অতিরিক্ত সময় ধরে তদন্ত চলে। আদালতে এক সন্তান জানায়, তাদের বেড়ে ওঠা স্মৃতি এখনও তাড়া করে ফেরে। তিনি এবং তাঁর ভাইবোনেরা যে অভিজ্ঞতার মধ্য দিয়ে গেছেন তা বর্ণনা করে বোঝানো সম্ভব নয়।

এদিকে বাবা-মাকে ক্ষমা করে দিয়েছেন বলেও জানান আরেক সন্তান। জীবনের নতুন অর্থ খুঁজে পেয়েছেন ওই ১৩ সন্তান। বেড়ে ওঠার সময় যে অভিজ্ঞতা তারা পাননি সেগুলো নতুন করে শুরু করেছেন।

এবছর ফেব্রুয়ারি মাসেই নিজেদের দোষ স্বীকার করে নিয়েছিলেন টার্পিন দম্পতি। অবশেষে শুক্রবার রায় ঘোষণা করে আদালত।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here