web analytics
Technology

শত কোটি ডলার শেষ দুই মিনিটে

এলন মাস্ক তাঁর নাম। তাঁর সম্পর্কে প্রযুক্তি দুনিয়ায় নানা গুজব প্রচলিত রয়েছে। স্পেসএক্স, টেসলা ইনকরপোরেশন নামের হরেক কোম্পানি আছে তাঁর। ঠিক সাধারণ মানুষের কাতারে পড়েন না মাস্ক। এই যেমন দুই মিনিটেই তিনি খুইয়ে বসেছেন ১০০ কোটি ডলার!

শুক্রবার নিউইয়র্ক ট্রেডিংয়ে টেসলা ইনকরপোরেশনের প্রতি শেয়ারের দাম কমেছে ১১ শতাংশ। এর ফলে মাস্কের মোট সম্পদ কমে হয়েছে ২২ দশমিক ৩ বিলিয়ন ডলার। এ সময় মাত্র দুই মিনিটে তাঁর ১০০ কোটি ডলারেরও বেশি ক্ষতি হয়েছে।

চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকে চালকবিহীন বৈদ্যুতিক গাড়ির কোম্পানি টেসলা ইনকরপোরেশনের উৎপাদন কমে গেছে। জানিয়েছে ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স। এর আগের প্রান্তিকে ৯০ হাজারেরও বেশি গাড়ি তৈরি করেছিল টেসলা। অথচ মার্চে শেষ হওয়া প্রান্তিকে তা নেমে এসেছে ৬৩ হাজারে।

মঙ্গল গ্রহে জনবসতি গড়ার রূপরেখা উপস্থাপন করেছেন তিনি। চালকবিহীন বৈদ্যুতিক গাড়ি তৈরিতেও তাঁর কোম্পানির নাম বেশ। দক্ষিণ আফ্রিকার বংশোদ্ভূত এলন মাস্ক প্রযুক্তি দুনিয়ায় একাধিক বিচিত্র উদ্যোগ নেওয়ার জন্য ব্যাপক আলোচিত। এলন মাস্ক আগামী কয়েক বছরে মঙ্গলে মানুষের দ্বিতীয় আবাস গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছেন তিনি। আর তাই পুনরায় ব্যবহার করা যায় এমন রকেট তৈরির কাজ চলছে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close