Home Sports লা লিগা শিরোপা জিতে ইতিহাস গড়লেন মেসি

লা লিগা শিরোপা জিতে ইতিহাস গড়লেন মেসি

290
0

লা লিগা শিরোপা বার্সেলোনাকে উপহার দিতে মেসিকে মাঠে নেমে লেভান্তের জালে গোল করে শিরোপাজয় নিশ্চিত করতে হয়েছে। অথচ গত রাতেই শিরোপা নিশ্চিত করা বার্সেলোনার জন্য অশনিসংকেত ছিল । মেসি বেঞ্চে বসেছিলেন,ওদিকে প্রথমার্ধেও গোল করতে পারেনি বার্সা,শঙ্কাটা তাই উঁকি দিচ্ছিল।মনে হচ্ছিল আজ বার্সার শিরোপাজয় নিশ্চিত হবে তো!

খেলা শেষের বাঁশি বাজার কিছুক্ষণ পরের দৃশ্যটা নিশ্চয়ই মেসিভক্তদের অনেক দিন মনে থাকবে। দলের বেশিরভাগ খেলোয়াড় তখন মাঠে শিরোপা জয়ের আনন্দে ব্যস্ত। অন্যদিকে ফুটবল জাদুকর মাঠেই হাঁটু গেড়ে বসেছিলেন । তাঁর মেজ ছেলে ৩ বছর বয়সী মাতেও কোত্থেকে যেন ছুটে এসে বাবার বুকে ঝাঁপিয়ে পড়ল। ছেলের গালে তৃপ্তির চুমু আঁকলেন মেসি। এরপর ছুটে এল থিয়াগো। মেসির ছয় বছর বয়সী বড় ছেলে। তাঁকেও বুকে টেনে নিয়ে চুমু খেলেন মেসি। নিজের সন্তানদের সাক্ষী রেখে নতুন ইতিহাস গড়লেন মেসি।

লা লিগায় বার্সার বাজে তাকে মেসির জন্য ইতিহাসই বলা যায় কেননা এবারের লিগ শিরোপাটা সত্যিই বিশেষ কিছু। বার্সেলোনা ক্যারিয়ারে অধিনায়ক হিসেবে এটাই তার প্রথম লিগ জেতা । প্রিয় দলটির হয়ে এটি ছিল তাঁর ১০ম লিগ শিরোপা। দুই অঙ্কের এ সংখ্যা দিয়েই ইতিহাস গড়েছেন মেসি। বার্সেলোনার ১১৯ বছরের ইতিহাসে আর কোনো ফুটবলারই মেসির সমান ১০টি লিগ শিরোপা জিততে পারেননি। স্পেনের বাইরে জন্ম নেওয়া প্রথম ফুটবলার হিসেবে লা লিগায় ১০ শিরোপা জিতলেন এই আর্জেন্টাইন।

স্পেনের শীর্ষস্থানীয় লিগে এ পর্যন্ত ১৫ মৌসুম কাটিয়ে মাত্র ৫ বার তিনি ব্যর্থ হয়েছেন। বার্সার ইতিহাসে সবচেয়ে সফল ফুটবলার হিসেবে এবারের মৌসুম শুরু করেছিলেন মেসি। স্প্যানিশ সুপার কাপ জয় ছিল তাঁর ক্লাব ক্যারিয়ারের ৩৩তম শিরোপা। এবার লিগ জেতায় সংখ্যাটা বাড়ল। সামনে আরও বাড়তে পারে। কোপা ডেল রে ফাইনাল তো আছেই চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালেও উঠেছে বার্সা।

৩১ বছর বয়সী এই তারকা সামনের দিনগুলিতে জেন্টো ও পিরিকে ছাড়িয়ে যেতে পারেন, এমন সম্ভাবনা দেখছেন অনেকেই। এখন দেখার বিষয় মেসি তার এই সাফল্যকে কতদূর পর্যন্ত নিয়ে যেতে পারেন।

পরিবার ও সতীর্থদের নিয়ে মেসির লা লিগা জয় উদ্‌যাপনের ভিডিও লিংক

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here