web analytics
Others News

রাজধানীতে খাল এবং বক্স কালভার্ট পরিষ্কারে ক্র্যাশ-প্রোগ্রাম শুরু

নিউজ ডেক্স: রাজধানীর পান্থপথের পান্থকুঞ্জ পার্কে খাল এবং বক্স কালভার্ট পরিষ্কারে শনিবার (২ জানুয়ারি) সকাল থেকে ক্র্যাশ-প্রোগ্রাম শুরু করেছে ঢাকা দক্ষিণ-সিটি করর্পোরেশন (ডিএসসিসি)। নগরের জলাবদ্ধতা-নিরসনে এই প্রোগ্রাম চালানো হচ্ছে বলে জানিয়েছে সংস্থাটি।

সংস্থাটির জনসংযোগ-কর্মকর্তা আবু নাছের জানিয়েছেন, ডিএসসিসির প্রধান নির্বাহী-কর্মকর্তা এ.বি.এম আমিন উল্লাহ নুরী এবং প্রধান বর্জ্য-ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর মো. বদরুল আমিন বর্জ্য অপসারণ কার্যক্রম পরিদর্শন করবেন।

এর আগে, বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) রাজধানীর জলাবদ্ধতা-নিরসনে ঢাকা ওয়াসার কাছ থেকে ২৬টি খাল ঢাকার দুই সিটি-করর্পোরেশনের কাছে হস্তান্তর করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এই ২৬টি খালের মধ্যে ১১টি খাল ডিএসসিসিতে-পড়েছে।

এই প্রসঙ্গে ডিএসসিসি-মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, নতুন বছরের প্রথম দিন শুক্রবার হওয়ায় তার পরের দিন, শনিবার থেকেই আমরা প্রাথমিকভাবে ক্র্যাশ-প্রোগ্রাম হাতে নিয়েছি। জিরানি খাল, মাণ্ডা খাল ও শ্যামপুর খাল এবং পান্থপথ বক্স কালভার্ট ও সেগুন বগিচা বক্স কালভার্ট থেকে বর্জ্য-অপসারণ করা হবে। দীর্ঘদিনের জমে থাকা বর্জ্য যা শক্ত হয়ে গিয়েছে, সেগুলো অপসারণের বিশাল কর্মযজ্ঞ আমরা হাতে নিয়েছি।

মেয়র আরো বলেন, আগামী মার্চের মধ্যে এই তিনটি খাল ও দুটি বক্স কালভার্ট থেকে বর্জ্য-অপসারণ শেষ করার লক্ষ্য নিয়ে কাজ করছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close