web analytics
Sports

‘যতদিন চাইবে, ততদিন সেরা হবে মেসি’

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি মনে করেন, লিওনেল মেসি যতদিন চাইবে, ততদিন সেরা খেলোয়াড় হতে পারবে।

ফের ফিফার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতলেন মেসি এবং ষষ্ঠবারের মতো মর্যাদাকর এ সম্মাননা পেতে তিনি পেছনে ফেলেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও ভার্জিল ফন ডাইককে।

স্কালোনির মতে, প্রত্যাশিতভাবেই ফুটবলের সেরা পুরস্কার জিতেছে মেসি। আরও অনেক বছর সেটি করে দেখাবে সে।

তিনি বলেন, ফিফার দ্য বেস্ট জিতেছে মেসি, এটি স্বাভাবিক ঘটনা। কারণ সে-ই সেরা। ও যতদিন চাইবে, ততদিন সেরা হতে পারবে। সেই সক্ষমতা তার আছে এবং শারীরিকভাবে এখনও ফিট ৩২ বছরের এ ফুটবলার।

আর্জেন্টিনা কোচ বলেন, মেসি জাদুকর। সে এমন একজন খেলোয়াড়, যার খেলা আমরা উপভোগ করতে পারি এবং এটি দারুণ ব্যাপার হবে, যদি সবাই তাকে সমানভাবে সম্মান করে ও জানায়। কারণ এ গ্রহে তার মতো আর কেউ নেই।

আন্তর্জাতিক ফুটবলে এখন নিষিদ্ধ আছেন মেসি। ২০১৯ কোপা আমেরিকায় দুর্নীতির অভিযোগ তোলেন। তিনি বলেন, ব্রাজিলকে শিরোপা জেতাতেই সব বন্দোবস্ত করে রেখেছে কনমেবল। ফলে তিন ম্যাচে নিষেধাজ্ঞার খড়গ ঝুলে তার ওপর।

প্রীতি ফুটবল ম্যাচে চিলি ও মেক্সিকোর বিপক্ষে খেলতে পারেননি মেসি। আগামী অক্টোবরে জার্মানির বিপক্ষেও নামতে পারবেন না। তবে দলের সঙ্গে ঠিকই যোগাযোগ আছে খুদে জাদুকরের।

স্কালোনি বলেন, মেসি সাময়িক নিষিদ্ধ। তবে সে এখনও দলের অংশ এবং জাতীয় দলের সতীর্থদের সঙ্গে দারুণ মজা করে ও। আশা করি, আলবিসেলেস্তেদের আনন্দের জোয়ারে ভাসাবে ওয়ান্ডারম্যান। যেটা বহুল প্রত্যাশিত।

উল্লেখ্য, ১৯৯৩ সালের পর বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। বার্সা তারকার হাত ধরে সেই শিরোপাখরা ঘোচাতে চায় তারা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close