Home Lifestyle বয়সের ছাপ এড়াতে সঙ্গে রাখুন তিনটি উপাদান!

বয়সের ছাপ এড়াতে সঙ্গে রাখুন তিনটি উপাদান!

158
0
প্রতীকী ছবি

কখনো কোন অবস্থাতেই বয়সতো আটকে রাখা সম্ভব নয়। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকও যেন বয়সের ডাকে সাড়া দিয়ে বসে। মুখে বয়সের ছাপ পড়লে ব্যাপারটা সবারই সৌন্দের্যের পথে বড় বাধা হয়ে দাঁড়ায়।সবসময় বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই ত্বকে বয়সের ছাপ পড়বে ব্যাপারটা একেবারেই তা নয়। আমাদের মানসিক চাপ, প্রাকৃতিক দূষণ, খাবার সবকিছু মিলিয়েই সমস্যাটা প্রকট রূপ ধারণ করে। বয়সের ছাপ পড়তে দিতে না চাইলে কিছু নিয়ম মেনে চলুন,হয়তো এর ফলে ত্বকে বয়সের ছাপ দ্রুত পড়বে না ।

 

গ্রিন টি:

আপনার শরীরের অতিরিক্ত টক্সিন বের করে দেয় দিনে ২-৩ কাপ গ্রিন টি খেলে । গ্রিন টি শরীরকে হাইড্রেটেড রাখতেও সাহায্য করে । তাই অবশ্যই আমাদের চায়ের বদলে গ্রিন টি পান করা দরকার।

 

বেদানা:

অ্যান্টি অক্সিড্যান্টের পরিমাণ বেদানায় বেশি থাকে। আপনার ত্বক শিথিল হওয়াতে সবচেয়ে বেশি সাহায্য করে যে ফল তা হল বেদানা। এমনকি ত্বকে কালো ছোপ থাকলে তাও দূর হয় বেদানা খেলে। এজন্য আমাদের অবশ্যই ডায়েটে বেদানা বা বেদানার রস রাখতে হবে।

 

জোজোবা অয়েল:

জোজোবা অয়েল ত্বককে ব্যাকটেরিয়া-মুক্ত রাখতে পারে সাহায্য করে । ক্লিলজিং ও ময়েশ্চরাইজিং-এও জোজোবা অয়েল ব্যবহৃত হয়। তাই ত্বক টান টান রাখতে নিয়মিত ব্যবহার করুন জোজোবা অয়েল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here