Home Sports বিসিবির পরিকল্পনায় বাংলাদেশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ।

বিসিবির পরিকল্পনায় বাংলাদেশ বনাম বিশ্ব একাদশের ম্যাচ।

134
0

বিশ্ব একাদশ ও বাংলাদেশ একাদশের মধ্যকার ম্যাচ আয়োজনের পরিকল্পনা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ইতিমধ্যে আইসিসি স্বীকৃতি পাওয়ার আশায় চিঠি পাঠানো হয়েছে বিসিবির তরক থেকে।

বিশ্বের বড় বড় তারকা ক্রিকেটারদের নিয়ে বিশ্ব একাদশ গঠন করার চেষ্টা করবে বিসিবি কিন্তু এর জন্য আইসিসির অনুমতির প্রয়োজন । ২৬শে মার্চ উপলক্ষে মিরপুরের হোম অব ক্রিকেটে প্রীতি ম্যাচ শেষে বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন,

তিনি বলেন’শুধু দেশের খেলোয়াড়রা নয়, বরং বিশ্বের নাম করা খেলোয়াড় যারা আছে তাদেরকে কিভাবে আনা যায়, সেই জিনিসটা নিয়ে আমরা কাজ করছি। আমরা চাই সবচেয়ে নামকরা ক্রিকেটাররা এখানে এসে খেলবে। এটা নিয়ে আলাপ করছি। যেহেতু প্রাথমিক পর্যায়ে আছে, এখন কিছু নিশ্চিত করার তো প্রশ্নই ওঠে না।

‘প্রথমে আমরা চাচ্ছি আইসিসির স্বীকৃতি। তাহলে আমরা এক ধাপ এগিয়ে গেলাম। পরবর্তী কাজ হচ্ছে, বড় বড় দেশের সাথে, ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড…এদের অংশগ্রহণ নিশ্চিত করা। তারপর আমাদের দেখতে হচ্ছে কোথায় ফাঁকা আছে, যেখানে সবাই ব্যস্ত না এবং তাদের সেরা খেলোয়াড়দের পাওয়া সম্ভব। তারপর নির্ভর করবে সেরা খেলোয়াড়েরা আমাদের এখানে আসতে চায় কিনা। আমরা চেষ্টা করছি সবচেয়ে আকর্ষণীয় একটা খেলা বাংলাদেশে আয়োজন করার জন্য,’ বলেছেন বোর্ড সভাপতি পাপন।

বিশ্ব একাদশ ও বাংলাদেশ একাদশের মধ্যকার ম্যাচ আয়োজনের জন্য সবচেয়ে বড় বাঁধা ব্যস্ত আন্তর্জাতিক সূচি। প্রতিটি দেশ টানা ক্রিকেটে ব্যস্ত থাকবে বিধায় বড় দলের সব তারকা ক্রিকেটারদের নিয়ে দল সাজানো সহজ হবে না।

‘ম্যাচটি হওয়ার সম্ভাবনা নির্ভর করছে আন্তর্জাতিক সূচির ওপর। সবগুলো দেশকে পাওয়া খুব কঠিন। খেলা নেই এমন পাওয়া খুব কঠিন। এই জন্য সব থেকে বেশি গুরুত্বপূর্ণ হলো বিদেশি খেলোয়াড় এনে একটা রিপ্রেজেন্টেটিভ ম্যাচ খেলা এবং আইসিসি থেকে সেটার স্বীকৃতি নেয়া, এটা নিয়ে এরই মধ্যে আমরা আইসিসিকে লিখেছি। আমরা কাজ করছি।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here