Home Sports বিশ্বকাপে প্রোটিয়াদের হারিয়ে শুভ সূচনা করল বাংলাদেশ!

বিশ্বকাপে প্রোটিয়াদের হারিয়ে শুভ সূচনা করল বাংলাদেশ!

148
0
ছবি সংগৃহীত

টাইগাররা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে শুভ সূচনা করেছে। দক্ষিণ আফ্রিকা টস জিতে প্রথমে ফিল্ডিং করে ।আগে ব্যাটিং করে বাংলাদেশ ৫০ ওভার খেলে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান সংগ্রহ করে বাংলাদেশ,এটি শুধু বিশ্বকাপেই নয়,বাংলাদেশের ওয়ানডে ইতিহাসেই সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড।দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

দক্ষিণ আফ্রিকা ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ৩০৯ রান সংগ্রহ করে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকাকে ২১ রানে ব্যবধানে হারিয়ে জয় পায় । শুরুতেই মিরাজের বলে মুশফিকের ঢিলে রান আউট হন ডি কক। পরে মার্করামকে বোল্ট আউট করেন সাকিব আল হাসান।

এরপর ফাফ ডু প্লেসিসকে আউট করেন মেহেদি হাসান মিরাজ।মুস্তাফিজ পরে ভয়ঙ্কর ডেভিড মিলারকে আউট করেন ।সাইফুদ্দিন ভ্যান ডার ডুসেনকে আউট করেন।পরে সাইফুদ্দিনের বলে সাকিবের ক্যাচে সাজঘরে ফিরেন আন্ডিল ফেলহুকওয়ে। আবারো আঘাত হানে মুস্তাফিজ।ফেরান মরিসকে।পরে ডুমিনিকে আউট করেন মুস্তাফিজ।

বাংলাদেশ এর আগে শুরুতেই ব্যাটিংয়ে নেমে ২৯ বলে ১৬ করে আউট হন তামিম ইকবাল। পরে হাফসেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়েও পারেনি সৌম্য সরকার। ৩০ বলে ৪২ রান করে আউট হন এই ব্যাটসম্যান।

পরে দুর্দান্ত হাফসেঞ্চুরি করেন সাকিব আল হাসান ও মুশফিকুর রহিম।সাকিব ৮৪ বলে ৭৫ রান করে আউট হন।পরে ৮০ বলে ৭৮ রান করে মুশফিক আউট হন ।২১ বলে ২১ রান করে আউট হন মিথুন। মোসাদ্দেক ২০ বলে ২৬ রান করে আউট হন ।

অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ ৩৩ বলে ৪৬ ও মিরাজ ৩ বলে ৫ রানে । এদিকে, দ্রুততম অলরাউন্ডার হিসাবে ওয়ানডে ক্রিকেটে ২৫০ উইকেটের মালিক হলেন সাকিব আল হাসান। সাকিব আজ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মার্করামের উইকেট তুলে নিয়ে এই রেকর্ড গড়েন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here