web analytics
Uncategorized

বিরাট কোহলির অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন শচীন-সৌরভের!

ভারত সেমিফাইনাল থেকে বিদায় কোনোভাবেই মেনে নিতে পারছে না । তাদের থেকে অপেক্ষাকৃত দুর্বল দল নিউজিল্যান্ডের কাছে হার পোড়াচ্ছে ভারতীয় সমর্থক হতে শুরু করে সাবেক ক্রিকেটারদের।

সৌরভ গাঙ্গুলী প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, এমন ব্যাটিং বিপর্যয়ের পরও কেন মহেন্দ্র সিং ধোনির মতো একজন অভিজ্ঞ ব্যাটসম্যানকে ৭ নম্বরে নামানো হলো? ভারতীয় ক্রিকেট ইতিহাসে অন্যতম সফল এই অধিনায়কের দাবি, ধোনিকে আরও আগে ব্যাটিংয়ে পাঠালে ম্যাচের ফল অন্যরকম হতে পারতো।

গাঙ্গুলী আরো বলেন,একদিনের ক্রিকেটের ১০ হাজারের ওপরে রান,৫০ রানের বেশি গড় এমন একজন ক্রিকেটারকে কেন এমন চাপের মুর্হূতে দ্রুত ব্যাটিংয়ে নামানো হলো না?এটা গ্রহণযোগ্য নয়।

অন্যদিকে শচীন টেন্ডুলকারও মনে করেন বিরাট কোহলি ধোনিকে সাত নম্বরে ব্যাট করতে পাঠিয়ে বড় ভুল করেছেন । বিপদগ্রস্ত ওই মুহূর্তে একজন অভিজ্ঞ খেলোয়াড়ের দরকার ছিল। টেন্ডুলকার বলেন, সত্যিই আমি অন্য সবার মতোই হতাশ। ভারতীয় ব্যাটসম্যানদের জন্য ২৪০ রান তাড়া করে জেতাটা অবশ্যই উচিত ছিল। ম্যানচেস্টারে এটা কোনো কঠিন লক্ষ্য ছিল না। রোহিত ও কোহলির ওপর ভরসা করে মাঠে নামাই এ হারের কারণ ।

ভারতীয় এই মাস্টার ব্লাস্টার বলেন, প্রত্যেক ম্যাচে রোহিত ও রাহুলের থেকে ভাল শুরু আশা করা উচিত নয়। রোহিত অথবা বিরাট কোহালির এক দিন খারাপ যেতেই পারে। সব সময় ওরাই ম্যাচ শেষ করবে, তা হবে কেন। টপ-অর্ডার ব্যর্থ হলে মিডল-অর্ডার সেই দায়িত্ব নেবে এটাই তো স্বাভাবিক।

এতদিন ধরে অনেক প্রশংসা ছিল ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ নিয়ে ।বিরাট কোহালির দল যে কোনো টার্গেট দেওয়া হোক, সেই রান খুব সহজেই তুলে ফেলবে- সবার ধারণা ছিল ।অথচ আসল দিনে দেখা গেল ভারতের ব্যর্থতা। একই সাথে থেমে গেল বিশ্বকাপ বিজয় মিশন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close