Home Technology বাইজু রবীন্দ্রন টিউশনি করে শীর্ষ ধনীর তালিকায়!

বাইজু রবীন্দ্রন টিউশনি করে শীর্ষ ধনীর তালিকায়!

129
0
ছবি সংগৃহীত

বয়স মাত্র ৩৭ অথচ এরই মধ্যে শিক্ষকতা করে বিলিয়ানয়রের তকমা পেয়েছেন বাইজু রবীন্দ্রন। যদিও তার পড়ানোর পদ্ধতি একেবারে অন্যরকম। তিনি মজার ছলে পড়াতে পছন্দ করেন। এর মাধ্যমেই হিট ভারতের আজিকোটের এই প্রাইভেট শিক্ষক! বাইজু রবীন্দ্রন তৈরি করেছেন একটি এডুকেশনাল অ্যাপ। অ্যাপসটির মূল্য ৬০০ কোটি টাকা। যার নাম বাইজু’স অ্যাপ।

 

তিনি ধনীদের ক্লাবে অন্তর্ভুক্ত হন গত মাসের শুরুতে তার অ্যাপ ১০কোটি পনেরো লক্ষ টাকার ফান্ডিং পাবার পরই । বাইজু জানান, যেভাবে মাউস হাউসকে বিনোদনের জন্য ব্যবহার করা হয় ঠিক সেভাবেই মাউস হাউসের দেখানো পথেই ভারতীয় শিক্ষার জন্য তিনি কাজ করতে চান।

 

অন্যদিকে এর জন্যে তিনি ভৌগোলিক ও সৃজনশীলভাবে বৃহত্তম পদক্ষেপ নিচ্ছেন। নতুন সেই অ্যাপ্লিকেশনটিতে দ্য লায়ন কিংসের সিম্বা থেকে ফ্রোজেনের আনাকে যোগ করা হবে, এক থেকে তিন ধাপের শিক্ষার্থীদের গণিত এবং ইংরেজি শেখাবে। চরিত্রগুলিকে অ্যানিমেটেড ভিডিও, গেমস, গল্প এবং ইন্টারেক্টিভ কুইজেও ব্যবহার করা হবে।

 

টিউশনি করে শীর্ষ ধনীর তালিকায় স্থান পাওয়ার পর , তিনি থিঙ্ক এন্ড লার্নিং নামে একটি সংস্থা শুরু করেছিলেন। ২০১৫ সালে সেটিরও অ্যাপ তৈরি করেন বৈজু। তার পড়ানোর পদ্ধতি সবার হাতের মুঠোয় ছড়িয়ে দেন । বর্তমানে এটি এমন জনপ্রিয়তা লাভ করেছে তার ফল  বাইজুও হাতেনাতে পাচ্ছেন ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here