web analytics
Technology

বাংলাদেশে প্রথম ১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা

১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশে প্রথম ভূগর্ভস্থ ফাইবার অপটিক নেটওয়ার্ক চালু হয়েছে যার সেবা পাবেন অফিস ও বাসা-বাড়ির গ্রাহকরাও।

এই সেবাটি দিচ্ছে ‘আইসিসি ফিওস’ এরই আরেকটি প্রতিষ্ঠান আইসিসি কমিউনিকেশন লিমিটেডে ইন্টারনেট, ফোন ও আইপিটিভি’র মাধ্যমে।

প্রতিষ্ঠানটির জেনারেল ম্যানেজার আতিকুর রহমান এই বিষয়ে বলেন, ঝড়, বৃষ্টিসহ নানা কারণে ক্যাবল কেটে গিয়ে ইন্টারনেটবিহীন থাকার দুশ্চিন্তা থেকে গ্রাহকদের দূরে রাখতে আইসিসি ফিওস তৈরি করেছে ভূগর্ভস্থ (আন্ডারগ্রাউন্ড) ফাইবার অপটিক নেটওয়ার্ক।

রাজধানীর গুলশান এলাকা থেকে প্রাথমিকভাবে সেবা প্রদান শুরু করে খুব শিগগিরই এই নেটওয়ার্ক সারাদেশে সম্প্রসারিত হবে’।

প্রতিষ্ঠানটি বিনামূল্যে ফাইবার অপটিক মডেম সরবরাহ করবে সকল সংযোগে ও বিশেষ মূল্যছাড় থাকছে এক অথবা দুই বছরের চুক্তিতে। ২৪ ঘন্টা গ্রাহক সেবাসহ অনলাইন বিলিং ব্যবস্থা রয়েছে।

বাসা-বাড়ির গ্রাহকরা মাত্র ৯৯৯ টাকায় পাবেন ১৫ mbps, ২০০০ টাকায় ৩০ mbps, ২৯০০ টাকায় ৫০ mbps, ৩৯০০ টাকায় ৭৫ mbps ও ৪৯০০ টাকায় ১০০ mbps সেবা নিতে পারবেন।

এছাড়াও বিজনেস প্লান বা অফিস গ্রাহকরা মাত্র ২০০০ টাকায় ১৫ mbps, ৩৫০০ টাকায় ৩০ mbps, ৫০০০ টাকায় ৫০ mbps, ৭০০০ টাকায় ৭৫ mbps ও ৯০০০ টাকায় ১০০ mbps সংযোগ নিতে পারবেন।

নির্ধারিত প্যাকেজে টকটাইম ও সেটআপ বক্সসহ বিনামূল্যে একমাসের আইপিটিভি সেবা পাবেন গ্রাহকরা, সেটাই নিশ্চিত করেছে আইসিসি কমিউনিকেশন লিমিটেড।

তবে বর্তমানে দেশের প্রায় ৪০টি জেলায় ইন্টারনেট ও আইপি টেলিফোনি সেবা প্রদান করছে  বিটিআরসির লাইসেন্সপ্রাপ্ত এই আইসিসি কমিউনিকেশন লিমিটেড আইএসপি, আইপিটিএসপি ও আইপিটিভি’র মাধ্যমে।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close