Home Technology ফ্রিল্যান্সারদের জন্য নতুন সুখবর!

ফ্রিল্যান্সারদের জন্য নতুন সুখবর!

1329
0
ছবি সংগৃহীত

বর্তমানে বাংলাদেশের শিক্ষিত বেকারদের কাছে ফ্রীলাঞ্চিং জনপ্রিয় একটি ইনকাম এর মাধ্যম হিসেবে পরিচিতি লাভ করেছে। দেশীয় মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন ফ্রিল্যান্সারদের কাজ করার সুযোগ করে দিতে উদ্যোগ নিয়েছে । আর এজন্য ‘ডিজিটাল নিঞ্জা’ নামে নতুন একটি প্লাটফর্ম তৈরি করেছে অপারেটরটি। আনুষ্ঠানিক আয়োজনে এর উদ্বোধন করবেন শ্রম প্রতিমন্ত্রী মুজিবুল হক।

বিভিন্ন স্কিলের ফ্রিল্যান্সাররা কোডার, ইউআই, ইউএক্স, অ্যাপ ডেভেলাপরসহ নিবন্ধন করবেন ডিজিটাল নিঞ্জায়। ‘নিবন্ধিত ফ্রিল্যান্সাররা গ্রামীণফোনের বিভিন্ন প্রকল্পে অংশীদার হতে পারবেন। এটা এটি নতুন ধরনের আর্নিং সোর্স, স্কিল সোর্সিংয়ের ক্ষেত্র তৈরি করবে।

গ্রামীণফোনের সংশ্লিষ্ট এক কর্মকর্তা জানান, স্বাভাবিকভাবেই ফ্রিল্যান্সাররা স্থায়ী কর্মী হবেন না, তারা আসবে প্রকল্প হিসেবে। কারণ যারা ফ্রিল্যান্সার তারা অনেকেই চান না কোনো কোম্পানির স্থায়ী জব করতে। তারা নিজের মতো প্রকল্পগুলোতে কাজ করবে।

এটা ঠিক আগে নানা কারণে এটা করা যেত না, এখন এ ফ্লেক্সিবল মডেলে যাচ্ছে গ্রামীণফোন। উক্ত খাতে মানবসম্পদ নিয়ে কাজ করেন এমন অনেকেই বলছেন, ফ্রিল্যান্সারদের জন্য এটি সুখবর হলেও অপারেটরটির এ আউটসোর্সিং মডেল তার স্থায়ী কর্মীদের কর্মক্ষেত্রের ওপর চাপ তৈরি করতে পারে। নতুন নতুন সকল প্রকল্পে আগে যেমন স্থায়ী কর্মীরা সুযোগ পেত সেটি হয়ত আর থাকবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here