Home Technology ফেসবুক থেকে অর্থ আয়ের সুযোগ!

ফেসবুক থেকে অর্থ আয়ের সুযোগ!

119
1
ছবি সংগৃহীত

আমাদের মধ্যে অনেকেই আছেন যারা অনলাইন থেকে টাকা আয় করতে চান। টাকা আয়ের সেই সুযোগ দিচ্ছে বর্তমান বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ।এক সূত্রে জানা যায়,ফেসবুক এমন একটি নতুন অ্যাপ উন্মুক্ত করেছে যার সাহায্যে ফেসবুক নিজের ইউজারদের টাকা দেবে। তবে টাকার বদলে ইউজারকে নিজের তথ্য শেয়ার করতে হবে। এগুলো হবে নতুন একটি অ্যাপ এর মাধ্যমে নাম study।

ফেসবুক জানিয়েছে,এই নতুন স্টাডি অ্যাপ আগের দুটি অ্যাপ থেকে আলাদা আর অ্যাপটি শুধুমাত্র ডাউনলোড করা যাবে গুগল প্লে স্টোর থেকে।ফেসবুক নিজের ইউহজারদের গতিবিধির উপর নজর রাখতে পারবে এই অ্যাপের সাহায্যে । ইউজার আর কোন কোন অ্যাপ ব্যবহার করেছে আর অ্যাপে ইউজার কি কি করেছে,এই অ্যাপের সাহায্যে ফেসবুক জানতে পারবে । এমনকি এটাও জানতে পারবে যে কোন অ্যাপে ইউজার কত সময় কাটায়।

অন্যদিকে ফেসবুকের দাবি,এই অ্যাপ ব্যবহারকারীর মেসেজ,পাসওয়ার্ড জানতে পারবে না । এই অ্যাপ কিছু সময় পর পর জানিয়ে দেবে যে আপনার ডাটা সংগৃহিত করা হচ্ছে।কেবল প্রাপ্তবয়স্করা ফোনে ইনস্টল করতে পারবেন`স্টাডি’অ্যাপটি । কেউ ‘স্টাডি’অ্যাপ থেকে টাকা আয় করতে চাইলে তাঁর পেপ্যাল অ্যাকাউন্ট থাকতে হবে।

ঠিক কী ধরনের তথ্য অ্যাপটি সংগ্রহ করবে,অ্যাপ ইনস্টল করার সময় ব্যবহারকারীর ফোনের পর্দায় তা ভেসে উঠবে । সংগ্রহ করা তথ্য কী কাজে ব্যবহার করা হবে,সেটিও জানাবে ‘স্টাডি’অ্যাপ।অবশ্য এসকল তথ্য জানতে ব্যবহারকারীকে কী পরিমাণ অর্থ দেওয়া হবে বা কী কাজে সংগ্রহ করা তথ্য ব্যবহার করা হবে,ফেসবুক সে বিষয়ে কিছু জানায়নি ।পরীক্ষামূলকভাবে যুক্তরাষ্ট্র ও ভারতে অ্যাপটি চালু করা হবে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here