Home Sports ফিফা র‍্যাংকিংয়ে ২০ ধাপ এগিয়ে থাকা কম্বোডিয়াকে হারালো বাংলাদেশ

ফিফা র‍্যাংকিংয়ে ২০ ধাপ এগিয়ে থাকা কম্বোডিয়াকে হারালো বাংলাদেশ

231
1
কম্বোডিয়ার বিপক্ষে ম্যাচের আগমুহূর্তে বাংলাদেশ জাতীয় ফুটবল দল ( ছবিঃ বাফুফে )
নোমপেনে স্বাগতিক কম্বোডিয়ার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ১-০ গোলে জয় পেয়েছে বাংলাদেশ।

আত্মবিশ্বাস ঠিকই ছিল। কিন্তু উল্টো পিঠেই কত শঙ্কা, কত উদ্বেগের চোরাস্রোত! শক্তিতে এগিয়ে থাকা কম্বোডিয়াকে তাদের মাঠে হারাতে পারবে তো বাংলাদেশ? অবশেষে ১-০ গোলের জয়ে অবসান হয়েছে সব শঙ্কার। ৮৩ মিনিটে ম্যাচের মীমাংসা করে দিয়েছেন বদলি মিডফিল্ডার রবিউল ।

এই জয়ে প্রায় পাঁচ মাস পর আন্তর্জাতিক ফুটবলে বাংলাদেশের ফেরাটা হলো দুর্দান্ত। বিশ্ব ফুটবল র‌্যাঙ্কিংয়ে কম্বোডিয়ার অবস্থান ১৭২ আর বাংলাদেশ ১৯২। কিন্তু ম্যাচে লাল সবুজদের সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি স্বাগতিকেরা।

দাপুটে পারফরম্যান্সের পরও ড্রকেই যেন ভাগ্য মেনে নিতে হচ্ছিল বাংলাদেশের! স্বাগতিক কম্বোডিয়াকে চেপে ধরেও আসছিল না গোল। পেরিয়ে গেছে ম্যাচের ৮৩ মিনিট। ঠিক তখনই দারুণ এক আক্রমণ থেকে গোল আদায় করে নিলেন মিডফিল্ডার রবিউল হাসান! ডি-বক্সের ভেতরে ফরোয়ার্ড মাহবুবুর রহমান সুফিলের পাস পেয়ে বাঁ পায়ের শটে কোনাকুনি শটে কম্বোডিয়ার জাল কাঁপালেন তিনি!

শেষ দিকে হওয়া এই গোলই গড়ে দিল ম্যাচের ভাগ্য। দীর্ঘ পাঁচ মাস পর আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমে নমপেনের অলিম্পিক স্টেডিয়ামকে নিজেদের উজ্জ্বল পারফরম্যান্সের আলোয় আলোকিত করলেন জেমি ডের শিষ্যরা! তাতে শনিবারের প্রীতি ম্যাচে কম্বোডিয়ার মাটিতে দারুণ জয় পেল বাংলাদেশ।

আন্তর্জাতিক ফুটবলে আরমাবাগ ক্রীড়া সংঘের অধিনায়ক রবিউলের প্রথম গোলের কল্যাণে টানা দুই হারের পর জয়ে ফিরল লাল-সবুজের প্রতিনিধিরা। বঙ্গবন্ধু গোল্ড কাপের গ্রুপ পর্বে গত অক্টোবরে লাওসকে সবশেষ হারিয়েছিলেন জামাল ভূঁইয়া-বিপলু আহমেদরা।

বাংলাদেশ দল :
গোলরক্ষক : আশরাফুল ইসলাম রানা;
ডিফেন্ডার : বিশ্বনাথ ঘোষ, তপু বর্মণ, ইয়াসিন খান, সুশান্ত ত্রিপুরা;
মিডফিল্ডার : জামাল ভূঁইয়া, আতিকুর রহমান ফাহাদ মাসুক মিয়া জনি;
ফরোয়ার্ড : নাবিব নেওয়াজ জীবন, বিপলু আহমেদ, মতিন মিয়া;
বদলি : মাহবুবুর রহমান সুফিল, রবিউল হাসান, মোহাম্মদ ইব্রাহিম।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here