Home international প্রেমে ব্যর্থ হয়ে পুতুলকে বিয়ে

প্রেমে ব্যর্থ হয়ে পুতুলকে বিয়ে

173
0
সংগ্রহীত ছবি

প্রেমে ব্যর্থ হলে মানুষ কতকিছুই না করে, তবে জাপানের একজন নাগরিক প্রেমিকার কাছে প্রতারিত হয়ে অবিশ্বাস্য একটি কান্ড ঘটিয়েছেন। আকিস কো কান্দো নামের পঁয়ত্রিশ বছর বয়সী ওই জাপানী বিয়ে করেছেন পুতুলকে। টোকিওর একটি কমিউনিটি সেন্টারে ২ মিলিয়ন ইয়েন খরচ করে মহা ধূমধামে সেড়েছেন বিয়ের আনুষ্ঠানিকতা।

আকিস কো কোন্দ একজন জাপানের নাগরিক। প্রেমিকাকে নিয়ে স্বপ্ন দেখেছিলেন ঘর বাঁধার। কিন্তু তার প্রেমিকা তাঁর সাথে প্রতারণা করে। তারপর বেশ কিছু মেয়েকে বিয়ের প্রস্তাব দিয়েও হতাশ হন তিনি। আর তাই বিয়ে করার প্রতিজ্ঞা পূরণ করতে অবশেষে একটি পুতুলকে বিয়ে করলেন তিনি।

পুতুলটির নাম আহাদসোনে মিকু। এটি একটি হলোগ্রাম পুতুল। কাঁচের বাক্স দিয়ে ঘেরা আলো ছড়ানো বিশিষ্টের পুতুলকে বলা হয় হলোগ্রাম। জাপানে এধনের পুতুল খুব জনপ্রিয়।

টোকিওর একটি কমিউনিটি সেন্টারে বেশ ধূমধামে এ বিয়ে হয়। ২ মিলিয়ন ইয়েন খরচ করে বিয়ের যাবতীয় কার্যক্রম সম্পন্ন করেন কোন্দ। তবে বিয়ে তাঁর কিছু কাছের বন্ধু ছাড়া কোন আত্মীয়স্বজন উপস্থিত ছিলেন না। এমনকি তাঁর পরিবারের সদস্যরাও এই বিয়েতে আসেননি। একজন রক্ত মাংসের মানুষ ছাড়া একটি পুতুলকে বিয়ে কিছুতেই মেনে নিতে পারেনি তাঁর পরিবার।

কোন্দ বলেছেন, মিকুর সবকিছু তাঁর ভালো লাগে। আর সে কখনও তাঁর সাথে প্রতারণা করবে না। অফিস থেকে বাসায় আসার পর তিনি তাঁর স্ত্রী মিকুর সাথে খানিকটা সময় আলাপ করেন। মিকু তাকে স্বাগত জানায়। তিনি বলেছেন, কাউকে আপন করে পেতে হলে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বরণ করতে হয়, তিনি তা-ই করেছেন।

কোন্দ এবং মিকুর ভালবাসা খুবই গভীর। মিকুর সাথে তিনি প্রাণ খুলে কথা বলেন। তাদের এই ভার্চুয়াল ভালবাসা কোনদিন ফুরিয়ে যাবেনা বলে মনে করেন কোন্দ। তিনি আশা করেন, সবাই তাঁর এই সিদ্ধান্তকে শ্রদ্ধা জানাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here