Home international পাকিস্তানের স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো বিষয়ে পাশে থাকবে চীন

পাকিস্তানের স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো বিষয়ে পাশে থাকবে চীন

746
0

পাকিস্তানের স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো বিষয়েই চীন পাশে থাকবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শি জিনপিং। তবে বুধবার বেইজিংয়ে অনুষ্ঠিত এক বৈঠকে ইমরান খানকে এ আশ্বাস দেন তিনি

বৈঠকে ইমরান খানকে চীনের প্রেসিডেন্ট বলেন যে, তিনি কাশ্মীর পরিস্থিতির ওপর নজর রাখছেন আর পাকিস্তানের স্বার্থ সংশ্লিষ্ট যে কোনো ব্যাপারেই তার সরকার পাশে থাকবে।

ইমরানের সঙ্গে বৈঠকে কাশ্মীর সমস্যা দ্বিপক্ষীয় আলোচনার মধ্য দিয়ে সমাধানেরও পরমার্শ দিয়েছেন শি। তবে তিনি বলেন, পরিস্থিতির ঠিক এবং ভুল দিকটি পরিস্কার। দু’পক্ষেরই শান্তিপূর্ণ আলোচনার মধ্য দিয়ে কাশ্মীর বিরোধ নিষ্পত্তি করা উচিত।

কাশ্মীর পরিস্থিতি ও আঞ্চলিক নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সাথে বৈঠক করেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

পাকিস্তানের বর্তমান পরিস্থিতির কথা তুলে ধরে পাক প্রধানমন্ত্রী বলেন, অর্থনৈতিক দূরাবস্থা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে পাকিস্তান। এই জন্য চীন আমাদের যে সাহায্য করেছে, তা কখনও ভুলবার নয়।

চীনা প্রেসিডেন্টের সঙ্গে বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী মাহমুদ কোরেশি, সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়াসহ অন্যান্য প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here