web analytics
Jobs Circular

নিয়োগ বিজ্ঞপ্তি – রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ-এর নিম্নোক্ত শূণ্য পদসমূহে শিক্ষক নিয়োগের উদ্দেশ্যে নিম্নলিখিত শর্তাদি পূরণ সাপেক্ষে প্রকৃত বাংলাদেশী নাগকিরদের নিকট হতে নির্ধারিত ফরমে দরখাস্ত আহবান করা যাচ্ছে। বিস্তারিত দেখুন নিয়োগ বিজ্ঞপ্তিতে

ঠিকানা:
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ, শাহাজাদপুর, সিরাজগঞ্জ, লিয়াজো অফিস- বাড়ি ৬৫/এ (৫-বি), রোড ৬/এ, ধানমন্ডি, ঢাকা।

১। পদের নাম: সহকারী অধ্যাপক(সংগীত বিভাগ)
পদের সংখ্যা: ০১টি ,বেতন- ৩৫৫০০-৬৭০১০টাকা
শিক্ষাগত যোগ্যতা ও প্রয়োজনীয় অভিজ্ঞতা: ক) কোনো পাবলিক বিশ্ববিদ্যায় হতে সংগীত বিষয়ে ৪ বছর মেয়াদী স্নাতক (সম্মান) ডিগ্যসিহ স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। খ) এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ-র যোগফল ন্যূনতম ৭.৫০, তবে কোনো পরীক্ষাতেই ৩.০০(৫.০০স্কেলে) এর নিচে নয়। গ) স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে একটিতে সিজিপিএ ন্যূনতম ৩.৫০ এবং অন্যটিতে সিজিপিএ ন্যুনতম ৩.৪০ থাকতে হবে। সনাতন পদ্ধতির পরীক্ষার ক্ষেত্রে প্রার্থীদের এসএসসি থেকে স্নাতকোত্তর পরীক্ষায় অন্তত তিনটি প্রথম শ্রেণি/বিভাগ থাকতে হবে। অন্যটিতে ৫০% নম্বরসহ দ্বিতীয় বিভাগ/শ্রেণি থাকতে হবে। ঘ) স্নাতকোত্তর/সমমানের ডিগ্রীপ্রাপ্ত প্রাথীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ন্যুনতম ৩ বছরের সক্রিয় শিক্ষকতার অজ্ঞিততা থাকতে হবে। ঙ) এমফিল/সমমানের ডিগ্রীপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ২ বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। চ) পিএইচডি ডিগ্রীপ্রাপ্ত প্রার্থীদের ক্ষেত্রে প্রভাষক পদে হিসেবে পাবলিক বিশ্ববিদ্যালয়ে ন্যূনতম ১ বছরের সক্রিয় শিক্ষকতার অভিজ্ঞতা থাকতে হবে। ছ) স্বীকৃত কোনো জার্নালে (পিয়ার রিভিউড জার্নাল) প্রথম লেখক (Fist Author) হিসেবে ন্যূনতম ১টি প্রকাশনা থাকতে হবে। জ) অন্যান্য যোগ্যতা সমান থাকলে প্রার্থীদের রবীন্দ্র বিষয়ক প্রকাশনা বিশেষ যোগ্যতা হিসেবে বিবেচনা করা যেতে পারে।

২। পদের নাম: প্রভাষক (সংগীত বিভাগ)
পদের সংখ্যা: ০২টি, বেতন স্কেল-২২০০০-৫৩০৬০/-টাকা
শিক্ষাগত যোগ্যতা ও প্রয়োজনীয় অভিজ্ঞতা: ক) কোনো পাবলিক বিশ্ববিদ্যায় হতে সংগীত বিষয়ে ৪ বছর মেয়াদী স্নাতক (সম্মান) ডিগ্যসিহ স্নাতকোত্তর ডিগ্রী থাকতে হবে। খ) এসএসসি/সমমান এবং এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ-র যোগফল ন্যূনতম ৭.৫০, তবে কোনো পরীক্ষাতেই ৩.০০(৫.০০স্কেলে) এর নিচে নয়। গ) স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর পরীক্ষায় সিজিপিএ ৪.০০ এর মধ্যে একটিতে সিজিপিএ ন্যূনতম ৩.৫০ এবং অন্যটিতে সিজিপিএ ন্যুনতম ৩.৪০ থাকতে হবে।

নিয়োগ বিজ্ঞপ্তি ও বিস্তারিত তথ্য  http://www.rub.ac.bd/ ওয়সাইটে পাওয়া যাবে। পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি  http://www.rub.ac.bd/recruitment.html এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম ডাউনলোড করতে পারবেন।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close