Home Jobs Circular নিয়োগ বিজ্ঞপ্তি – বাণিজ্য মন্ত্রণালয়

নিয়োগ বিজ্ঞপ্তি – বাণিজ্য মন্ত্রণালয়

22
0

বাণিজ্য মন্ত্রণালয়ের নিম্নবর্ণিত শূণ্য পদসমূহ অস্থায়ী পূরণের নিমিত্তে বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। বিস্তারিত দেখুন নিয়োগ বিজ্ঞপ্তিতে
ঠিকানা:
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার, বাণিজ্য মন্ত্রণালয়, প্রশাসন-১ শাখা

১। পদের নামঃ সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর
গ্রেডঃ ১৩, বেতন স্কেলঃ ১১০০০-২৬৫৯০/-টাকা, পদের সংখ্যাঃ ০৮টি
প্রয়োজনীয় শিক্ষাগত যোগত্যাঃ ক) স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হইতে স্নাতক বা সমমানের ডিগ্রী। খ) সাঁট মুদ্রাক্ষরিক পদের বেলায় সাঁটলিপিতে ইংরেজী ও বাংলায় যথাক্রমে ৭০ ও ৪৫ শব্দের গতি সম্পন্ন গ) মুদ্রাক্ষরিক ইংরেজী ও বাংলায় যথাক্রমে ৩০ ও ২৫ শব্দের গতি থাকতে হবে। ঘ) কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং ঙ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকিতে হইবে।

২। পদের নামঃ কম্পিউটার অপারেটর
গ্রেডঃ ১৩, বেতন স্কেলঃ ১১০০০-২৬৫৯০/-টাকা, পদের সংখ্যাঃ ০১টি
প্রয়োজনীয় শিক্ষাগত যোগত্যাঃ ক) স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হইতে বিজ্ঞান বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রী। খ) কম্পিউটার মুদ্রাক্ষরিক ইংরেজী ও বাংলায় যথাক্রমে ৩০ ও ২৫ শব্দের গতিসহ সংশ্লিষ্ট বিষয়ে Standard Aptitude Test এ উত্তীর্ণ।

৩। পদের নামঃ ক্যাশিয়ার
গ্রেডঃ ১৪, বেতন স্কেলঃ ১০২০০-২৪৬৮০/-টাকা, পদের সংখ্যাঃ ০১টি
প্রয়োজনীয় শিক্ষাগত যোগত্যাঃ ক) স্বীকৃতি বিশ্ববিদ্যালয় হইতে বাণিজ্যে বিভাগে স্নাতক বা সমমানের ডিগ্রী। খ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকিতে হইবে।

৪। পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক
গ্রেডঃ ১৬, বেতন স্কেলঃ ৯৩০০-২২৪৯০/-টাকা, পদের সংখ্যাঃ ০৬টি
প্রয়োজনীয় শিক্ষাগত যোগত্যাঃ ক) স্বীকৃতি বোর্ড হইতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচ.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। খ) মুদ্রাক্ষরিক ইংরেজী ও বাংলায় যথাক্রমে ২০ ও ২০ শব্দের গতি থাকতে হবে। গ) কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত এবং ঘ) কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিং সহ ই-মেইল ও ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকিতে হইবে।

৫। পদের নামঃ অফিস সহায়ক
গ্রেডঃ ২০, বেতন স্কেলঃ ৮২৫০-২০০১০/-টাকা, পদের সংখ্যাঃ ১৪টি
প্রয়োজনীয় শিক্ষাগত যোগত্যাঃ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এস.এস.সি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

Jo
নিয়োগ বিজ্ঞপ্তি ও বিস্তারিত তথ্য  https://mincom.gov.bd/ ওয়সাইটে পাওয়া যাবে। পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক ব্যক্তি  http://mincom.teletalk.com.bd এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন ফরম ডাউনলোড করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here