Home Technology নিরাপদ ইন্টারনেট সেবা ‘ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি’-র যাত্রা শুরু

নিরাপদ ইন্টারনেট সেবা ‘ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি’-র যাত্রা শুরু

425
1
ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির যাত্রা শুরু (ছবি: সংগৃহীত)

দেশে প্রথমবারের মতো চালু হলো ৩৬০ ডিগ্রি ইন্টারনেট সেবা ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি (broadband3600)। ব্রডব্যান্ড ইন্টারনেট ভিত্তিক এই সেবার মূলে রয়েছে আল্ট্রাফাস্ট ১০০ এমবিপিএস ইন্টারনেট সেবা, সঙ্গে রয়েছে সেফ ইন্টারনেট, ইকো ফ্রেন্ডলি ফোন, আইপিটিভি, ভিওডি ইত্যাদি।

সোমবার রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে নতুন সেবার ঘোষণা দিয়েছে ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি কর্তৃপক্ষ। এটি বিডিকম অনলাইন লিমিটেডের একটি নতুন ব্র্যান্ড।

ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির সংবাদ সম্মেলনে জানানো হয়, তারা মূলত দুই ধরনের সেবা চালু করছেন। একটি ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি হোম ও আরেকটি ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি বিজনেস। দুটি সেবার অধীনে দুই ধরনের প্যাকেজ থাকছে। ভেলোসিটি আলট্রা সেবায় থাকছে ১০০ এমবিপিএস আর ভেলোসিটি সুপারে থাকছে ৭৫ এমবিপিএস গতি। । ভেলোসিটি হোমে প্যাকেজ দুটির মাসিক খরচ যথাক্রমে ৩ হাজার ৯৯৯ টাকা ও ২ হাজার ৯৯৯ টাকা। ভেলোসিটি বিজনেস সেবার খরচ যথাক্রমে ১১ হাজার ও ৯ হাজার ৯৯৯ টাকা।

ডিজিটাল বাংলাদেশ রূপকল্পের সাম্প্রতিক প্রচেষ্টা আর এর ভিত্তিতে অনেক দিনের চেষ্টায় কার্যকরী একটি সার্ভিস আনতে সক্ষম হয়েছে ব্রডব্যান্ড থ্রি সিক্সটি ডিগ্রি টিম। যার মাধ্যমে যেকোনো অভিভাবক সেফ ইন্টারনেট নিশ্চিত করতে পারবেন নিজের বাড়িতে বা অফিসে। বিস্তারিত জানা যাবে ওয়েবসাইট broadband360.com.bd-এ, সামাজিক মাধ্যম অথবা ২৪ ঘণ্টা হেল্পডেস্ক ০৯৬৬৬ ৩৬০ ৩৬০ নম্বরে।

বিডিকম অনলাইন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম গোলাম ফারুক আলমগীর প্রথম আলোকে বলেন, শুরুতে ঢাকা শহরে তাদের সেবা চালু হচ্ছে। ঢাকার প্রায় সব এলাকায় তাদের সেবা প্রস্তুত। ১৪ এপ্রিল থেকে তাদের বাণিজ্যিক কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হবে। যেকোনো সমস্যায় হেল্প ডেস্কে ফোন করে সাহায্য পাওয়া যাবে। শিগগিরই সারাদেশেই তারা সেবা চালু করবেন। ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির অর্থ ব্রডব্যান্ডের সব সেবা। এটি ট্রিপল প্লে সেবা অর্থাৎ, এতে ইন্টারনেট, ফোন ও টিভির সেবা পাওয়া যাবে। এর আগে আইপিটিভির লাইসেন্স না থাকায় তা চালু হয়নি। সম্প্রতি এ সার্ভিস পরিচালনার অনুমতি পেয়েছে ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রি।

ফারুক আলমগীর আরও বলেন, ব্রডব্যান্ড ৩৬০ ডিগ্রির অধীনে ডিজিটাল মাধ্যম যেমন ল্যাপটপ, ডেস্কটপ, স্মার্টফোন, ট্যাব, স্মার্টটিভিতে সরকার অনুমোদিত দেশি বিদেশি টিভি চ্যানেল উপভোগ করতে পারবেন। এর মাধ্যমে নিরাপদ ইন্টারনেট টুল ও রাউটার পাবেন গ্রাহক, যার মাধ্যমে ৫৭ ধরনের ক্যাটাগরির কনটেন্ট ফিল্টার করা যাবে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here