web analytics
Sports

ধারাভাষ্যকার ডিন জোন্সের সেরা বিশ্বকাপ একাদশে ৪ বাংলাদেশি!

ইংল্যান্ড এবং ওয়েলসে দ্বাদশ বিশ্বকাপ ২০১৯ শেষ হওয়ার আগেই নিজের চোখে টুর্নামেন্টের সেরা একাদশ প্রকাশ করেছেন ডিন জোন্স। সাকিব আল হাসানসহ সর্বোচ্চ ৪ জন আছে বাংলাদেশ থেকে। চলতি বিশ্বকাপে স্বাগতিক ইংল্যান্ড থেকে জায়গা পেয়েছেন মাত্র একজন।

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেটার জোন্স বিশ্বকাপের সেরা পারফর্মারদের নিয়ে একাদশ গঠন করেছেন । ধারাভাষ্যকার ডিন জোন্সের একাদশে বাংলাদেশ থেকেই আছেন ৪ জন। বিশ্বকাপ জুড়ে রেকর্ডের ফুলঝুরি ছোটান সাকিবের থাকাটা অবধারিতই ছিল। কেননা ৮ ম্যাচ শেষে তার যে তার নামের পাশে ৬০৬ রান ও ১১ উইকেট।

বাংলাদেশ থেকে সাকিব ছাড়াও এই দলের জায়গা পেয়েছেন মুশফিকুর রহিম, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফউদ্দিন। টাইগার ক্রিকেটার মুশফিক একাদশে একমাত্র উইকেটরক্ষক হিসেবে আছেন । তার ব্যাট থেকে ৮ ম্যাচে সংগ্রহ ৩৬৭ রান।

সাইফ ইংল্যান্ডের বেন স্টোকসের সাথে পেস অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন । তিনি বল হাতে ৭ ইনিংসে শিকার করেছেন ১৩ উইকেট ও ব্যাট হাতে ৫ ইনিংসে ১ ফিফটিতে করেছেন ৮৭ রান।

বিশ্বকাপের অফিসিয়াল ব্রডকাস্টার চ্যানেলে প্রচারিত হয়েছিল ডিন জোন্সের ৪ বাংলাদেশি নিয়ে গড়া একাদশ। ছবি: সংগৃহীত

মুস্তাফিজুর রহমান ২০ উইকেট নিয়ে মিচেল স্টার্ক, জাসপ্রীত বুমরাহদের সাথে বোলিং আক্রমণে জায়গা করে নিয়েছেন । যুযবেন্দ্র চাহাল একমাত্র লেগ স্পিনার হিসেবে দল জায়গা পেয়েছেন । জোন্সের বিশ্বকাপ একাদশের দুই উদ্বোধনি ব্যাটসম্যান রোহিত শর্মা ও ডেভিড ওয়ার্নার। পাকিস্তানের বাবর আজম টপ অর্ডার ব্যাটসম্যান হিসেবে আছেন।

ডিন জোন্সের বিশ্বকাপ একাদশ: রোহিত শর্মা (ভারত), ডেভিড ওয়ার্নার (অস্ট্রেলিয়া), সাকিব আল হাসান (বাংলাদেশ), বাবর আজম (পাকিস্তান), মুশফিকুর রহিম (বাংলাদেশ), বেন স্টোকস (ইংল্যান্ড), মোহাম্মদ সাইফউদ্দিন (বাংলাদেশ), মিচেল স্টার্ক (অস্ট্রেলিয়া), মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ), জাসপ্রীত বুমরাহ (ভারত), যুযবেন্দ্র চাহাল (ভারত)।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close