Home Pasmisali তিন বছর ধরে পিলার আছে, ব্রিজ নাই

তিন বছর ধরে পিলার আছে, ব্রিজ নাই

64
0
সংগ্রহীত ছবি

আশেপাশের প্রায় ২০ গ্রামের কয়েক হাজার মানুষের প্রতিদিন যেতে হয় দুর্বিষহ দুর্ভোগের মধ্য দিয়ে। নওগাঁ জেলার রাণীনগর উপজেলার কাশিমপুর ইউনিয়নের সর্বরামপুর-ভবানীপুর চৌতাপাড়ায় ব্রিজের দুটি পিলার তিন বছর আগে নির্মাণ করা হলেও শেষ হয়নি সেই ব্রিজের নির্মাণ কাজ এখন পর্যন্ত। ফলে এর দুর্ভোগ পোহাচ্ছে গ্রামবাসীরা।

খালের নাম রতনডারি খাল। রাণীনগর উপজেলা সদর থেকে ৭ কিলোমিটার পশ্চিম-দক্ষিণে কাশিমপুর-গোনা ইউনিয়নে অবস্থিত এটি। বছরের বেশি ভাগ সময় এই খালে পানি থাকে বলে যাতায়াতের একমাত্র ভরসা নৌকা এখানকার জনগনের। দুর্ভোগ লাঘবে ব্রিজ নির্মাণের কথা হলেও তা বাস্তবে রূপ নেয়নি গত তিন বছর ধরে। খালের দুই পাড়ে পিলার তৈরির পর ব্রিজের নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়।

গ্রামবাসীর দাবি, রাণীনগর উপজেলা পরিষদের রাজস্ব উন্নয়ন তহবিল থেকে ১৮ লাখ ৫০ হাজার টাকা ব্যয়ে রতনডারি খালের ওপর ব্রিজ নির্মাণের জন্য ২০১৬ সালের মার্চ মাসে একটি দরপত্র আহ্বান করা হয়। নওগাঁ সদরের পার-নওগাঁ মহল্লার মো. গোলাম কিবরিয়া নামের ঠিকাদার প্রতিষ্ঠান নির্মাণ কাজের দায়িত্ব পান। এরপর শুষ্ক মৌসুমে ওই খালের দুই পার্শ্বে পিলার নির্মাণ কাজ শুরু হলেও শুধু খালের মধ্যে পিলার নির্মাণ করার পর রহস্যজনক কারণে কাজটি বন্ধ হয়ে যায়। তিন বছর অতিবাহিত হলেও এই ব্রিজটি নিমার্ণে দৃশ্যমান কোনও উদ্যোগ গ্রহণ করা হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here