web analytics
BangladeshUpdate News

টিকা নেওয়ার পরও ত্রাণ সচিব মোহসীন করোনাক্রান্ত

টিকা নেয়ার ১২ দিন পর করোনা-ভাইরাসে আক্রান্ত হয়েছে দুর্যোগ-ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব মো. মোহসীন। তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ত্রাণ সচিব গত ৭ ফেব্রুয়ারি টিকা নেন, পরে গত ১৯ ফেব্রুয়ারি করোনা-আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এই বিষয়ে স্বাস্থ্য-অধিদপ্তরের অতিরিক্ত মহা’পরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, সচিবের করোনা-ভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি তাদের এখনও জানা নেই। তবে টিকা নেওয়ার পরও সংক্রমিত হওয়ার সম্ভাবনা সবার ক্ষেত্রে পুরো’পুরি দূর হয় না।

এই বিষয়ে তিনি বলেন, টিকা দিলে ট্রান্সমিশন কমে যাবে। কমানোর জন্যই টিকা দেওয়া। তবে সংক্রমণ হতে পারে। কারণ টিকা শত’ভাগ কার্যকর হবে এমন কথা তো কোনো টিকা প্রস্তুতকারী প্রতিষ্ঠানই বলেনি। অধ্যাপক নাসিমা সুলতানা বলেন, যারা করোনা-টিকা নিচ্ছেন, তাদের একটি অংশও-আক্রান্ত হতে পারেন। এছাড়া টিকার এক ডোজেও পুরোপুরি কাজ হবে না। দুই ডোজ দিতে হবে। দুই’ডোজ দেওয়ার পরই টিকা কতভাগ সংক্রমণ-প্রতিরোধ করবে তা বোঝা যাবে।

অন্যদিকে দুর্যোগ-ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের জন-সংযোগ কর্মকর্তা মো. সেলিম হোসেন বলেন, করোনার-লক্ষণ দেখা দেয়ায় গত ১৮ ফেব্রুয়ারি সচিব মহোদয় নমুনা দেন। ১৯ ফেব্রুয়ারি ফলাফল পজিটিভ আসে। পরে শ্বাস’কষ্ট ও অক্সিজেন-সেচুরেশন কমে যাওয়ায় তাকে ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। সর্বশেষ তথ্য অনুযায়ী তার শ্বাস’কষ্ট কমেছে, অক্সিজেন-সেচুরেশনও ভালো। তবে তার বেশ কাশি রয়েছে। এর আগে গত ৭ ফেব্রুয়ারি রাজধানীর জাতীয় ক্যান্সার-গবেষণা-ইনস্টিটিউট ও হাসপাতালে করোনার-টিকা নিয়েছিলেন সচিব মো. মোহসীন।

Tags

Related Articles

Back to top button
Close
Close