web analytics
Others News

‘জেএসসি x জেডিসি’ পরীক্ষায় কোন মার্কিং দেয়া হবে না’

নিউজ ডেক্স: জেএসসি বা জেডিসি’তে কোন-মার্কিং দেয়া হবে না। শুধুমাত্র সার্টিফিকেট দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) অনলাইনে সাংবাদিকদের সঙ্গে মত-বিনিময়কালে একথা জানান শিক্ষামন্ত্রী।

বই উৎসব’সহ বিভিন্ন বিষয় নিয়ে কথা বলতে অনলাইনে সংবাদ-সম্মেলনের আয়োজন করা হয়। শিক্ষামন্ত্রী এতে আরও বলেন, এইচএসসি ফল নিয়ে কেউ অ-সন্তুষ্ট হবে না। করোনার কারণে এবার বিশেষ পরিস্থিতিতে ফলা’ফল দেয়া হচ্ছে। ফলাফল নিয়ে যদি কোনো শিক্ষার্থী ক্ষুব্ধ হন তাহলে তিনি নিজ শিক্ষা-বোর্ডে আবেদন করতে পারবেন। তবে আশা করছি রেজাল্ট নিয়ে কেউ অ-সন্তুষ্ট হবেন না।

তিনি জানান, সার্বিক পরিস্থিতি অনুকুলে থাকলে ২০২১ সালের জুন-মাসে এসএসসি পরীক্ষা। এর আগে গত ৭ অক্টোবর শিক্ষামন্ত্রী দীপু মনি সংবাদ সম্মেলনে জানান, করোনা-ভাইরাস মহা’মারির মধ্যে পঞ্চম ও অষ্টমের সমাপনীর পর এইচএসসি পরীক্ষাও বাতিল-করা হবে। জেএসসি-জেডিসি এবং এসএসসির ফলাফলের গড় করে এবারের এইচএসসির ফল-নির্ধারণ করা হবে বলে জানান তিনি।

এসএসসি ও সমমানের পরীক্ষার-ফলাফলকে প্রাধান্য দিয়ে এবারের এইচএসসি সমমানের পরীক্ষার ফল দেওয়া হবে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, জেএসসি-জেডিসির ফলাফলকে ২৫ এবং এসএসসির ফলকে ৭৫ শতাংশ বিবেচনায় নিয়ে ফল ঘোষিত হবে। গত ১ এপ্রিল থেকে এইচএসসি ও সমমানের পরীক্ষা-শুরুর কথা থাকলেও করোনা সংক্রমণের-কারণে তা স্থগিত করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close