web analytics
Sports

জাতীয় দলে ডাক পেয়েছে ইয়াসির?

আফগানিস্তান ও জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচের বাংলাদেশ দলে সবচেয়ে বড় চমক তরুণ পেসার ইয়াসিন আরাফাত মিশু। নোয়াখালীর প্রত্যন্ত অঞ্চলে জন্ম নেয়া ২০ বছরের এই তরুণ ঘরোয়া ক্রিকেটে এসেছেন বেশিদিন হয়নি। এখন পর্যন্ত খেলেছেন ৭টি প্রথম শ্রেণির আর ৬টি লিস্ট ‘এ’ ম্যাচ।

সম্প্রতি বাংলাদেশ ইমার্জিং দলের হয়ে শ্রীলঙ্কা ইমার্জিয়ের বিপক্ষে সিরিজে তার পারফরম্যান্স খুব ভালো না হলেও গত জুলাইয়ে একটি লিস্ট ‘এ’ ম্যাচে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দলের জয়ে অবদান রেখেছিলেন ০৩ উইকেট নিয়ে।ইয়াসিরকে দলের নেওয়া প্রসঙ্গে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের ভাষ্য, মূলত ইয়াসিনের সম্ভাবনার কথা বিবেচনা করেই দলে নিয়েছেন তারা এবং ২০ বছর বয়সী দীর্ঘদেহী এই পেসারকে বয়সভিত্তিক পর্যায়ের নানা ধাপ থেকেই বেশ সম্ভাবনাময় মনে করা হচ্ছে। প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকেই ২০১৬ সালে নিয়েছিলেন তিনি ইনিংসে ৫ উইকেট। গত বছর নিজের দ্বিতীয় লিস্ট ‘এ’ ম্যাচেই ৮ উইকেট নিয়েছিলেন ৪০  রানে, যা লিস্ট ‘এ’তে এখন পর্যন্ত বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড।

ওই এক ম্যাচই জীবন ঘুরিয়ে দিয়েছে ইয়াসিরের এবং ৬ ফুট ১ ইঞ্চি উচ্চতার ডানহাতি এই পেসার তখন থেকেই নির্বাচকদের নজরে। অবশেষে ডাক পেলেন টি-টোয়েন্টিতে, অভিষেক হওয়ারও জোর সম্ভাবনা আছে। 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close