Home international এবার ক্যালিফোর্নিয়ায় গির্জা উড়িয়ে দেয়ার হুমকি

এবার ক্যালিফোর্নিয়ায় গির্জা উড়িয়ে দেয়ার হুমকি

130
0
প্রতীকী ছবি

শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও চারটি হোটেলে বোমা হামলার রেষ এখনও কাটেনি। এর মধ্যেই ক্যালিফোর্নিয়ার স্যানডিয়াগোতে একটি উড়িয়ে দেয়ার হুমকি দিলেন বন্দুকধারী এক নারী। তবে ভয়ংকর কিছু ঘটার আগেই ওই নারীকে আটক করে পুলিশ।

ক্যালিফোর্নিয়ার স্যানডিয়েগো শহরের জিদকিয়ানো চার্চে স্টার সানডে উদযাপনের মধ্যে এক নারী বন্দুক উঁচিয়ে সবাইকে হুমকি দিতে থাকে। এসময় তার কোলে দশ মাস বয়সী একটি শিশুও ছিলো।

স্যানডিয়েগোর পুলিশ কর্মকর্তা রবার্ট হকিংস বলেন, জিদকিয়ানো চার্চে ধর্মীয় বক্তব্য চলাকালে ওই নারী হঠাত মঞ্চে উঠে পরে। এসময় গির্জার লোকজন এগিয়ে যেতে চাইলে তিনি কোলের শিশুসহ সবার দিকে বন্দুক তাক করেন এবং কাছে আসতে নিষেধ করেন।

শেষপর্যন্ত গির্জার লোকেরা ওই নারীকে ধরতে সক্ষম হন এবং বন্দুক কেড়ে নেন। পরে পুলিশ এসে তাকে হেফাজতে নেয়। পুলিশ জানায়, নারীর হাতে থাকা বন্দুকটি লোড করা ছিল না। এছাড়া চার্চ উড়িয়ে দেয়ার হুমকির পরিপ্রেক্ষিতে সেখানে তল্লাসি চালিয়ে কোন বিস্ফোরক খুঁজে পায়নি ডকস্কোয়াড।

একত্রিশ বয়সী নারী ও তার মেয়ে শিশুকে প্রতিরক্ষামূলক হেফাজতে রাখা হয়েছে। বন্দুক নিয়ে হুমকি ও সন্ত্রাসী আচরণের জন্য ওই নারীর সাজা হতে পারে বলে জানিয়েছে স্যানডিয়েগো পুলিশ।

এর আগে স্থানীয় পুলিশ ঘোষণা দিয়েছিলো যে, শ্রীলঙ্কায় গির্জা ও হোটেলে বোমা হামলায় অন্তত ২৯০ জন নিহত হওয়ায় স্যানডিয়েগোর গির্জাগুলোতে অতিরিক্ত নিরাপুত্তা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here