web analytics
Pasmisali

ঈদকে কেন্দ্র করে অনলাইন কেনাকাটায় প্রতারণা

গ্রাহকদেরকে অভিনব কায়দায় প্রতারণা ফাঁদে ফেলছে অনলাইনে পণ্য-বিক্রয় সেবা প্রদানের চক্রগুলো। এই প্রতারণাগুলো করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন নামে পেজ খুলে এবং একটু অসচেতন ক্রেতারা পড়ছেন এইসব ফাঁদে।

নানা রকম নামী-দামী পণ্য অর্ডার নিয়ে তারা সঠিক পণ্য প্রেরণ না করে নিম্নমানের বিভিন্ন পণ্য সরবরাহ করে থাকে। শুধু তাই নয়, তারা মোবাইল বিক্রি করে মোবাইলের পরিবর্তে সেই প্যাকেটে তারা সাবান প্রেরণ করে থাকে বলেও জানিয়েছে র‍্যাবের পক্ষ থেকে।

গত বৃহস্পতিবার দুপুরে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলন করে এই তথ্য জানিয়েছেন র‌্যাব-৪ এর অধিনায়ক চৌধুরী মঞ্জুরুল কবির।

তিনি বলেছেন, কিছু চক্র অনলাইনের মধ্যেমে সাধারণ মানুষের কাছে পণ্য বিক্রির নামের প্রতারণা করে আসছে অনেকদিন ধরেই। সম্প্রতি এমন একটি চক্রের সন্ধান পাওয়ার পর ওই চক্রের সাথে জড়িতদের গ্রেফতারে বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত রাজধানীর দারুস সালাম এলাকায় অভিযান চালায় র‍্যাব।

এ সময় সুজন মোল্লা (২৬), হাসিবুল হাসান ওরফে চঞ্চল (৩২), জারদিস হোসেন (২০), মেহেদী হাসান (২৩), নূর ইসলাম (১৯), পারভেজ মোল্লা (১৯) ও আবু তাহের (১৯) নামে কয়েকজনকে আটক করে তারা।

পরে তাদের কাছ থেকে প্রতারণাকাজে ব্যবহৃত ল্যাপটপ, সিপিইড, মনিটর, প্রিন্টার, রাউটার, মোবাইল সেট, এক বক্স ভিজিটিং কার্ড, মানি রিসিট, ২৫০টি পাঞ্জাবি ও ১০ পিস পায়জামাসহ নানা উপকরণ উদ্ধার করা হয়।

তিনি আরও বলেছেন, গ্রেফতারকৃতারা বিভিন্ন নামী-দামী ব্রান্ডের পণ্যের ছবি এডিট করে তাদের পেজে আপলোড করে আর কমে দামে দামী পণ্য পেয়ে ক্রেতারাও অনলাইনে অর্ডার করে প্রতারণার ফাঁদে পরে।

হোম ডেলিভারির ক্ষেত্রে ক্রেতাদের কাছ থেকে পণ্যের সমুদয় মূল্য গ্রহণ ও সার্ভিস চার্জ নিয়ে থাকে তারা।

Tags

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close