web analytics
Sports

আর্জেন্টিনার জয়ের দিনে হোঁচট খেল ব্রাজিল

আবারো জয়ের ধারায় ফিরলো আর্জেন্টিনা। লৌতারো মার্তিনেজের হ্যাটট্রিকে মেক্সিকোকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে আলবিসেলেস্তেরা এবং তবে, আর্জেন্টিনার জয়ের দিনে হোঁচট খেয়েছে ব্রাজিল। পেরুর কাছে সেলেসাওরা হেরেছে ১-০ গোলে।

মেসি ও অ্যাগুয়েরোবিহীন আর্জেন্টিনা গেলো ম্যাচে চিলির বিপক্ষে যতটানা অচেনা চেহারায় ছিলো ঠিক ততটাই চেনা রূপে ফিরেছে মেক্সিকোর বিপক্ষে এই আন্তর্জাতিক প্রীতি ম্যাচে এবং টেক্সাসের স্যান অ্যান্তোনিওতে মাত্র ১৭ মিনিটেই লৌতারো মার্তিনেজের গোলে লিড পায় আলবিসেলেস্তে।

লিড দ্বিগুণ করতে খুব বেশি সময় নেয়নি আর্জেন্টিনা। সেই মার্তিনেজই নিজের জোড়া গোল পূরণ করে ব্যবধান গড়ে দেন ২-০।

২ গোল খেয়ে এলোমেলো খেলায় মেতে ওঠে মেক্সিকো এবং মার্তিনেজকে ফাউল করেন মেক্সিকো ডিফেন্ডার সালসেদো। ফলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। আর তা থেকেই গোল করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের স্কোর ৩-০ করেন পারেদেস।

এরপর ম্যাচের ৩৯ মিনিটে নিজের হ্যাটট্রিক পূরণ করেন মার্তিনেজ। ফলে ৪-০ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধ্বে ফিরে আর গোল পরিশোধ করা হয়নি মেক্সিকোর । এর ফলে বড় ব্যবধানের জয় নিয়ে মাঠ ছাড়ে স্ক্যালোনির দল।

এদিকে, আর্জেন্টিনার জয়ের দিনে পেরুর মুখোমুখি হয় ব্রাজিল। লস অ্যাঞ্জেলেসে ফিরমিনো, কৌতিনিও, ক্যাসেমিরোদের সমন্বয়ে শক্তিশালী দল নিয়ে মাঠে নামে ৫ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। কিন্তু অপেক্ষাকৃত শক্তিশালী দল নিয়ে মাঠে নেমেও খুব একটা সুবিধা করতে পারেনি সেলেসাওরা। প্রথমার্ধ্বে একের পর এক আক্রমণ চালিয়েও গোলের দেখা পায়নি তিতের শিষ্যরা।

বিরতির পর ফিরেও ম্যাচের চিত্র থাকে একই এবং অবশেষে দর্শকদের অপেক্ষার অবসান হয় ম্যাচের ৮৫ মিনিটে। তবে, ব্রাজিল নয়, আব্রাম গোল করে লিড আনেন পেরুর হয়ে। আর শেষপর্যন্ত হতাশা নিয়ে ঘরে ফেরে ব্রাজিল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close