Home international আন্তর্জাতিক আফ্রিকা নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় ০৩ সৈন্য ও ০১ পুলিশ নিহত

আন্তর্জাতিক আফ্রিকা নাইজেরিয়ায় উগ্রবাদীদের হামলায় ০৩ সৈন্য ও ০১ পুলিশ নিহত

51
0

নাইজেরিয়ার উত্তরপূর্বাঞ্চলীয় বর্নো রাজ্যের গাজিরাম শহরে বৃহস্পতিবার আইএস সমর্থিত বিদ্রোহীদের হামলায় দেশটির কমপক্ষে ০৩ সৈন্য ও ০১ পুলিশ নিহত হয়েছে। নিরাপত্তা সূত্র ও স্থানীয় বাসিন্দারা একথা জানায়। খবর এএফপি’র।

ইসলামিক স্টেট ওয়েস্ট আফ্রিকা প্রভিন্সের যোদ্ধারা গ্রিনিচ মান সময় ১০.০০টার দিকে ওই শহরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করে হামলা চালায়। এ হামলায় উগ্রবাদীরা ভারি অস্ত্র ব্যবহার করে এবং এসব অস্ত্র বহনে তারা ট্রাক ব্যবহার করে।

এক মাসের মধ্যে শহরটিতে নিরাপত্তা বাহিনীর ওপর এটি ছিল উগ্রবাদীদের তৃতীয় হামলা।

নিরাপত্তা সূত্র এএফপি’কে বলেন, ‘সন্ত্রাসীদের হামলায় তিন সৈন্য ও এক পুলিশ নিহত হয়েছে এবং তারা কিছু সামরিক যান ছিনিয়ে নেয়।’

নাম প্রকাশ না করার শর্তে ওই সূত্র বলেন, ‘তারা হামলা চালিয়ে মাইন প্রতিরোধী একটি সাঁজোয়া ট্রাক ও একটি পুলিশ ভ্যানসহ পাঁচটি সামরিক যান ছিনিয়ে নিয়েছে।’

স্থানীয় বাসিন্দারা জানান, উগ্রবাদীরা প্রথম বুধবার রাতে এ শহরে হামলা চালিয়ে সেখান থেকে সৈন্য ও পুলিশ সদস্যদের তুলে নিতে বাধ্য করে।

গাজিরামের বাসিন্দা আবদু গনি বলেন, গ্রিনিচ সময় ১৬.০০টার দিকে শহরটিতে এসে ‘নির্বিচারে গুলিবর্ষণ করতে থাকে।’

গনি বলেন, ‘তারা পুলিশ স্টেশনে আগুন ধরিয়ে দেয় এবং ০৪টি সামরিক যান এবং পুলিশের আরেকটি গাড়ি নিয়ে যায়।’

তিনি বলেন, ‘উগ্রবাদীরা সকালে আবার ফিরে এসে তিন সৈন্য ও এক পুলিশকে হত্যা করে। এসময় তারা বেসামরিক লোকজনের কোন ক্ষতি করেনি।

এদিকে বৃহস্পতিবার দেয়া এক বিবৃতিতে আইএসডব্লিউএপি গাজিরামে হামলা চালিয়ে ১০ সৈন্যকে হত্যার এবং ছয়টি সামরিক যান ও অস্ত্র ছিনিয়ে নেয়ার দাবি করেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here