web analytics
Others News

আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সদস্য হলেন মাশরাফি

নিউজ ডেক্স: বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক-অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য (এমপি) মাশরাফি বিন মর্তুজাকে ক্ষমতাসীন-দল আওয়ামী-লীগের কেন্দ্রীয় বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) ১০০ সদস্যের বন ও পরিবেশ-বিষয়ক উপকমিটি অনুমোদন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটিতে চেয়ারম্যান হিসেবে থাকছেন অধ্যাপক খন্দকার বজলুল হক। সদস্য সচিব থাকছেন দেলোয়ার। উপকমিটিতে মাশরাফি ছাড়াও আরো ছয়জন সংসদ সদস্যকে রাখা হয়েছে। তারা হলেন- পরিবেশ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয়-কমিটির সভাপতি সাবের হোসেন চৌধুরী, দীপংকর তালুকদার, জাফর আলম, আমিরুল আলম মিলন, নাহিদ ইজাহার খান ও মমতাজ বেগম।

এছাড়াও উপকমিটিতে বিশেষজ্ঞ হিসেবেও ১৭ জনকে রাখা হয়েছে। উপকমিটিতে মাশরাফিকে রাখা প্রসঙ্গে আওয়ামী-লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার বলেন, জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব থেকে পৃথিবীকে-রক্ষায় বিশ্ব নেতাদের সঙ্গে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জলবায়ু মোকাবিলায় তার নেতৃত্বে কাজ করছে বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটি।

এই বিষয়ে তিনি আরও বলেন, মাশরাফি বিন মুর্তজা আমাদের গর্ব, তরুণ সমাজের আইকন। পরিবেশ রক্ষায় এ ধরনের সেলিব্রেটিদের রাখায়, তারা গুরুত্বপূর্ণ-অবদান রাখতে পারবেন। প্রসঙ্গত, একাদশ সংসদ নির্বাচনে নড়াইল থেকে আওয়ামী লীগের মনোনয়নে এমপি নির্বাচিত হন মাশরাফি। গত বছর তিনি ওয়ানডে দলের অধিনায়কত্ব-ছেড়ে দেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close
Close